অনূর্ধ্ব -১৯ এশিয়া কাপে ভারতীয় দলে বাংলার দুই ক্রিকেটার

আগামী ২৩ ডিসেম্বর থেকে সংযুক্ত আরব আমীরশাহিতে এই প্রতিযোগিতা শুরু হতে চলেছে। বাংলার অমৃতরাজ জোরে বল করে থাকেন আর রবি কুমার বাঁহাতি মিডিয়াম পেসার।

Written by SNS Kolkata | December 11, 2021 5:13 pm

অনুর্ধ্ব ১৯ এশিয়া কাপ ক্রিকেটে ভারতীয় দলে জায়গা পেয়ে গেলেন বাংলার অমৃতরাজ উপধ্যায় ও রবি কুমার। জুনিয়র নির্বাচক কমিটির সদস্যরা ভারতীয় দলের কুড়ি জনের নাম বাছাই করে শুক্রবার তা ঘোষণা করেন।

আগামী ২৩ ডিসেম্বর থেকে সংযুক্ত আরব আমীরশাহিতে এই প্রতিযোগিতা শুরু হতে চলেছে। বাংলার অমৃতরাজ জোরে বল করে থাকেন আর রবি কুমার বাঁহাতি মিডিয়াম পেসার।

এখানে উল্লেখ করা যেতে পারে কয়েকদিন আগে ইডেন উদ্যানে ত্রিদেশীয় ক্রিকেট প্রতিযোগিতায় বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় বি দলের হয়ে বাংলার এই দুই ক্রিকেটার অংশ নিয়েছেন।

আগামী ১১ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত বেঙ্গালুরুতে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে প্রশিক্ষণ শিবিরে নির্বাচিত ক্রিকেটাররা অনুশীলন করবেন। এদিকে জাতীয় দলের ডাক পাওয়াতে রবি কুমার অত্যন্ত উচ্ছসিত।

খুশি মনে তিনি বলেন, জাতীয় জার্সি গায়ে মাঠে নামাটাই আলাদা একটাই অনুভূতি। আমি সিএবি কর্মকর্তাদের কাছেও ঋণী হয়ে থাকব। আমাকে যেভাবে যুব বাংলা দলে সুযোগ দিয়েছে তা সঠিক ভাবে মূল্যায়ণ করে খেলবার চেষ্টা করেছি। অমৃতরাজের গলাতেও একই সুর শোনা গিয়েছে।

অমৃত বলেন আমাদের বাংলা দলের কোচ দেবাং গান্ধির কাছে সবচেয়ে বেশি কৃতজ্ঞ থাকব তার প্রশিক্ষণে আমার খেলোয়াড়ি জীবনকে ভালো জায়গায় নিয়ে যাবার চেষ্টা করেছি।

তিনি আমাকে সবসময় এগিয়ে নিয়ে যাবার জন্য যেমন সাহস দিয়েছেন তেমনি আন্তরিকতার সঙ্গে সব কিছু বুঝিয়ে দিয়েছেন। সেই ভাবনাতেই মাঠে নেমে খেলবার চেষ্টা করেছি। এবং মানসিকভাবে নিজেকে তৈরিও করেছি।

সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া বলেন, ভারতীয় দলের বাংলার দুই তরুণ ক্রিকেটার জায়গা পাওয়াতে আমরা অত্যন্ত খুশি। তাদের শুভেচ্ছা জানাই ভালো খেলবার জন্য।

সিএবির তরফ থেকে সব সময় তরুণ প্রতিভাদের এগিয়ে নিয়ে যাবার জন্য সব রকম পরিকল্পনা গ্রহণ করা হয়ে থাকে। এই পরিকল্পনা সঠিক তা নিয়ে কোনও সন্দেহ থাকল না। এই দুই তরুণ ক্রিকেটার অনুর্ধ ১৯ ভারতীয় দলে জায়গা পাওয়াতে।