আজ রাসেলদের চ্যালেঞ্জ জানাতে অঙ্ক তৈরি সঞ্জুদের

চারটে ম্যাচের মধ্যে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয়ের মুখ দেখলেও, চ্যালেঞ্জের সামনে বার বার ব্যর্থ হতে হচ্ছে নাইটদের।

Written by SNS Kolkata | April 24, 2021 5:23 pm

সঞ্জু এবং রাসেল (Photo:SNS)

কী হল কলকাতা নাইট রাইডার্সের! এই প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে নাইট শিবিরে। হারের হ্যাটট্রিকে মানসিক দিক থেকে পিছিয়ে পড়েছে দল। সেই জায়গা থেকে ঘুরে দাঁড়াতে হলে ইয়ন মর্গ্যানদের ইচ্ছাশক্তিকে বড় করে প্রকাশ করতে হবে। চারটে ম্যাচের মধ্যে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে জয়ের মুখ দেখলেও, চ্যালেঞ্জের সামনে বার বার ব্যর্থ হতে হচ্ছে নাইটদের।

তাই শনিবার রাজস্থান রয়্যালসের বিপক্ষে ম্যাচ জেতা ছাড়া আর কোনওপথ খােলা নেই। গত ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে যেভাবে হারটা স্বীকার করতে হল রাসেলদের তা ভাবা যায়নি। আন্দ্রে রাসেল স্বপ্নের দোরগােড়ায় পৌঁছেও সার্থক হতে পারলাে না। রাসেল ৫৪ রান উপহার দিয়ে পিছিয়ে পড়তে হল। মর্গ্যান, দীনেশ ও রাসেলরা হার মানলেও, খেলা দেখে মনে হয়েছে মনের জোরটা বাড়িয়ে নিয়েছে।

সেই সুবাদে রাজস্থানকে একটা বেগ দেওয়ার পরিকল্পনা নিশ্চয়ই গ্রহণ করবে নাইট দল। তবে তরুণ ক্রিকেটার শুভমান গিলের কাছ থেকে যে আশা করা গিয়েছিল, সেই ভাবনাকে বাস্তবে রূপ দিতে পারছেন না। নীতিশ রানাকে আরও বড় ভূমিকা নেওয়ার প্রয়ােজন ছিল। রাহুল ত্রিপাঠীকে স্বমহিমায় দেখতে পাওয়া যাচ্ছে না।

অনেক আশা নিয়ে বাংলাদেশের শাকিব আল হাসানকে নেওয়া হলেও নাইটের জেতানাের পিছনে তাকে চোখে পড়ছে না। সবাই যেন ছন্দহারা। আবার চল্লিশ বছরের হরভজন সিং কী ভেলকি দেখাতে পারবেন হাত ঘুরিয়ে। তবে এখনই প্লেঅফ খেলবার কথা কেউ স্পষ্ট করে বলতে পারছে না। নাইটের শক্তি বলতেই বিদেশী ক্রিকেটাররা।

তাই যেকোনও ম্যাচ জেতানাের বাজি বলতেই আন্দ্রে রাসেল প্যাট কামিন্সকে আরও সচেতন হওয়ার দরকার রয়েছে। প্রসিদ্ধ কৃষ্ণের উপর ভরসা থাকলে তা স্পষ্ট হয়নি। বরুণ চক্রবর্তী বােলিংয়ে যে ঝলক দিতে পারেন, তাই ধারাবাহিকতার প্রয়ােজন রয়েছে সাফল্য তুলে ধরতে।

রাজস্থান রয়্যালস শিবির এই মুহূর্তে বেশ ফুরফুরে। পরপর তিনটি ম্যাচ হেরে যাওয়ার পরে গত ম্যাচে। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে তিন উইকেটে জয় তুলে নিয়ে মানসিক শক্তি ফিরে পেয়েছে। তবে দলনেতা সঞ্জু স্যামসনের শিবিরে বড় ধাক্কা চোট পেয়ে বেন স্টেকস দেশে ফিরে গেছেন। তার আগেই দলের নির্ভরযােগ্য খেলােয়াড় জোফ্রা আর্চারকে না পাওয়াটা।

তিনি কবে দলের সঙ্গে যােগ দেবেন তা কেউই স্পষ্ট করতে পারছেন না কোনওম্যাচে খেলবার সুযােগ না পেয়ে জৈবলয় থেকে ছুটি পাওয়ার জন্যে দেশের পথে পা বাড়িয়েছেন অলরাউন্ডার লিয়াম লিভিংস্টোন। সমস্যায় জর্জরিত রাজস্থান শিবির। তারই মধ্যে লড়াকু ভূমিকা নিয়ে সঞ্জু স্যামসন যেভাবে চ্যালেঞ্জ ছুড়ে দিচ্ছেন তা প্রশংসা করতে হবে।

একটা নাটকীয় মুহূর্ত তৈরি করেও পাঞ্জাবের কাছে হারটা মেনে নিতে পারেননি সঞ্জু স্যামসন। সেই কথা ভুলে গিয়ে এবারে নাইটকে চ্যালেঞ্জ জানিয়ে ম্যাচ জেতার শপথ নিয়েছেন রাজস্থানের সব খেলােয়াড়রা।