আজ বার্ষিক সাধারণ সভার আগে ব্যাট হাতে মাঠে নামবেন সভাপতি সৌরভ

বার্ষিক সাধারণ সভার আগে একটি প্রীতি ম্যাচে খেলবে সৌরভ গাঙ্গুলি একাদশ বনাম সচিব জয় শাহ একাদশ। নতুন তৈরি হওয়া মােতেরা স্টেডিয়ামে এই ম্যাচ হবে।

Written by SNS Ahmedabad | December 24, 2020 3:12 pm

সৌরভ গাঙ্গুলি (ছবি: SNS Web)

আজ ভারতীয় ক্রিকেট বাের্ডের বার্ষিক সাধারণ সভার আগে ব্যাট হাতে নামতে চলেছেন বাের্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি। বার্ষিক সাধারণ সভার আগে একটি প্রীতি ম্যাচে খেলবে সৌরভ গাঙ্গুলি একাদশ বনাম সচিব জয় শাহ একাদশ। নতুন তৈরি হওয়া মােতেরা স্টেডিয়ামে এই ম্যাচ হবে। খেলা হবে টেনিস বলে।

এই ম্যাচে খেলার কথা হয়েছে হায়দরাবাদ ক্রিকেট অ্যাসােসিয়েশনের সভাপতি মহম্মদ আজহারউদিন ষ, ব্রিজেশ প্যাটেল, জয়দেব শাহর। আজকের সাধারণ সভার মূল বিষয়গুলি নানা কারণে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। প্রথমত করােনা পরিস্থিতিতে আগামি বছরের শুরুতে ভারত সফরে আসছে ইংল্যান্ড দল। এই বিষয়ে প্রস্তুতির ব্যাপারে আলােচনা হতে পারে। ঘরােয়া প্রতিযােগিতার ব্যাপারেও আলােচনা হবে।

আইপিএলে নতুন দুই দলকে অন্তর্ভুক্ত করার ব্যাপারও রয়েছে অ্যাজেন্ডায়। বাের্ড চাইছে আইপিএলে নতুন দু’টি দল আনতে। কিছুদিন আগে জানা গিয়েছিল যে আগামি বছর আইপিএল অনুষ্ঠিত হতে আর সাড়ে তিন মাস সময় বাকি। তাই সেখানে নতুন করে কোনও দল নিয়ােগ করা হবেনা। এবং নতুন করে নতুন দল নিয়ােগ করলে আবারও নতুন করে বড় আকারে নিলাম করতে হবে। সেখানে একটা বিরাট সময় সাপেক্ষ ব্যাপার।

তাই ২০২২ সাল থেকেই নতুন দলের অন্তর্ভুক্তি করানাে হতে পারে। এটাও একটা গুরুত্বপূর্ণ ব্যাপার । এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কর ছাড়ের প্রসঙ্গও উঠবে। আইসিসি এই ব্যাপারে নিশ্চয়তা চেয়েছে। এটা না পাওয়া গেলে প্রতিযােগিতা চলে যাবে সংযুক্ত আরহ আমির শাহিতে।

আইসিসিতে বাের্ডের প্রতিনিধিত্ব কে করবেন তা নিয়েও হতে পারে । আলােচনা । গড়া হতে পারে নতুন ক্রিকেট অ্যাডভাইসরি কমিটি । এই কমিটির তিনজন নতুন নির্বাচককে বেছে নেবে । আবা অলিম্পিক্সে ক্রিকেট করার ব্যাপারে বাের্ডের অহস্থান কি হয় , সে দিকেও নজর রয়েছে । অনেকের । সভায় কিছু অস্বস্তির মুখে পড়তে হতে পারে বাের্ড সভাপতি সৌরভ গাঙ্গুলিকে ।