ভারতীয় দলকে টিপস হরভজনের

ভারতীয় দলের হারটা মেনে নিতে পারেননি প্রাক্তন বোলার হরভজন সিং। হরভজন মনে করেন দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় দলকে অত্যন্ত সতর্ক থাকতে হবে।

Written by SNS Delhi | November 29, 2020 2:56 pm

হরভজন সিং (ছবি: IANS)

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম একদিনের ম্যাচে ৬৬ রানে ভারতীয় দলের হারটা মেনে নিতে পারেননি প্রাক্তন বোলার হরভজন সিং। হরভজন মনে করেন দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতীয় দলকে অত্যন্ত সতর্ক থাকতে হবে।

অর্থাৎ মরণ-বাঁচন লড়াইয়ে ভারতকে জিতে সমতায় ফিরে আসতে হবে। তিনি প্রথম ম্যাচে হারের জন্য ভারতীয় দলের বেশ কিছু ভুল হয়েছে বলে মনে করেন। ভারতের কোন কিছুই পক্ষে যায়নি। বোলাররা প্রতিপক্ষের উপর চাপ সৃষ্টি করতে ব্যর্থ হয়েছেন। আবার ব্যাটসম্যানদের মধ্যে দুজন ছাড়া অজি বোলারদের সেইভাবে কেউ মোকাবেলা করতে পারেননি।

আসলে একদিনের ক্রিকেটে খেলতে নামাটা অবশ্যই সাহসের পরিচয়। আত্মবিশ্বাসকে হাতিয়ার করতে হয়। তারপরে ভারতীয় দলের ফিল্ডিং খারাপ হয়েছে। প্রচুর মিস ফিল্ড হয়েছে। এত পরিমাণে ক্যাচ মিস হয়েছে তা ভাবা যায় না। মনে রাখতে হবে প্রত্যেকটি ক্যাচ ধরতে হবে। কিন্তু মাঠে তার পরিচয় পাওয়া গেলো না। ফিল্ডারদের ব্যর্থতা বোলারদের মনোবলে ধাক্কা দেয়। তাই বোলাররা নিজেদের উজাড় করে দিতে পিছিয়ে পড়ে।

হরভজন আরো বলেন, মহম্মদ সামিকে ছাড়া কেউ সার্থক হতে পারলেন না। অস্ট্রেলিয়ার মাঠে বাউন্স ও পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে হবে ভালো পারফর্মেন্স এর জন্য। কোন লেংথে বল করা প্রয়োজন তা বোলারদের কে বুঝতে হবে। বিপক্ষ দলকে কখনোই সুযোগ দেওয়া উচিত নয় বড় অঙ্কের রান স্কোর বোর্ডে দেখতে। তাহলে জেতার পথটা অনেক সহজ হয়ে যায়।