করােনার ধাক্কা, প্রতিযােগিতা থেকে নাম তুলে দেশে ফিরল তিন শাটলার

তিন শাটলারের জার্মানিতে ব্যাডমিন্টন প্রতিযােগিতায় অংশ নেওয়ার কথা থাকলেও,তারা অংশ নিতে পারছেন না, লক্ষ্য সেনের কোচ ডিকে সেনের করােনা রিপাের্ট পজিটিভ আসায়।

Written by SNS Delhi | November 4, 2020 6:00 pm

ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া (BAI). (Photo: Twitter/@BAI_Media)

করােনা হানা এখনও লেগেই রয়েছে। করোনার থাবা থেকে এখনও গােটা বিশ্ব মুক্তি পায়নি। আবারও করােনার সংক্রমণ বাড়ায় কিছু কিছু দেশে পুনরায় সম্পূর্ণ লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে সেখানকার সরকার।

তবে করােনাকে চ্যালেঞ্জ জানিয়ে বিশ্বের প্রতিটি প্রান্তে সবকিছু খোলা হয়ে গিয়েছে। সেইসঙ্গে খেলাধুলাও চালু হয়েছে। তবে করােনা নিয়ম মেনেই সব কিছু করা হচ্ছে। করােনা এখন মানুষের কাছে অনান্য রােগের মতন হয়ে গিয়েছে।

কিন্তু একটা আতঙ্ক যে করােনা নিয়ে মানুষের মনের মধ্যে ক্রমাগত কাজ করে চলেছে। সেটা আর আলাদা করে কাউকে বলে দিতে হবে না। কারণ যতক্ষণ না পর্যন্ত ভ্যাকসিন আবিষ্কার হচ্ছে ততক্ষণ করােনা থেকে মুক্তি পাওয়ার কোনও সুযােগ নেই। সেখানে এখন সকলেই করােনা ভ্যাকসিনের জন্য মুখিয়ে রয়েছেন।

এদিকে ভারতীয় তিন ব্যাডমিন্টন তারকা লক্ষ্য সেন, শুভঙ্কর দে এবং অজয় জয়রাম, লক্ষ্য সেনের কোচ ডিকে সেন এবং ফিজিও অভিষেক ভারতে ফিরে এলেন জার্মানি থেকে এমন কথাই মঙ্গলবার ব্যাডমিন্টন ফেডারেশন অফ ভারতের পক্ষ থেকে জানানাে হয়েছে। এই তিন শাটলারের জার্মানিতে ব্যাডমিন্টন প্রতিযােগিতায় অংশ নেওয়ার কথা থাকলেও, তারা অংশ নিতে পারছেন না প্রতিযােগিতায় কারণ লক্ষ্য সেনের কোচ ডিকে সেনের করােনা রিপাের্ট পজিটিভ আসায়।

আয়োজককারীদের পক্ষ থেকে এই তিনজনকে জিজ্ঞাসা করা হয়েছিল তারা প্রতিযােগিতা থেকে নাম তুলে নেবে কিনা। এরপর বিএআইয়ের পক্ষ থেকে জানানাে হয়েছে, এরা প্রত্যেকে জার্মানিতে পাঁচদিন হােম কোয়ারেন্টাইনে ছিল। এবং তারপর দ্বিতীাবার করােনা রিপোর্ট নেগেটিভ আসায় তারা ভারতে ফিরে এসেছে। আপাতত খেলােয়াড়রা এবং স্টাফরা সাতদিন হােম কোয়ারেন্টাইনে থাকবেন। ডিকে সেনের প্রথমে করােনা টেস্ট পজিটিভ আসার পর পাঁচদিন কোয়ারেন্টাইনে থাকার পর তার দ্বিতীয় রিপাের্টে করেনা নেগেটিভ আসে এবং তারা দেশে ফিরে আসে প্রতিযােগিতা থেকে নাম তুলে নিয়ে।