দুই বন্ধু এখন দুই প্রান্তে, ঘাস ফুলে মনােজ, পদ্মে দিন্দা

রাজনীতির ময়দানেও বুধবার বাংলার প্রাক্তন অধিনায়ক মনােজ তেওয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে তুলে নিলেন।

Written by SNS Kolkata | February 25, 2021 1:55 pm

মনোজ তিয়ারি (Photo: Kuntal Chakrabarty/IANS)

একেবারে ক্রিকেট মাঠে একে অপরকে টেক্কা দেওয়ার মতাে ঘটনা ঘটে গেল রাজনীতির ময়দানেও বুধবার বাংলার প্রাক্তন অধিনায়ক মনােজ তেওয়ারি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে তৃণমূল কংগ্রেসের পতাকা হাতে তুলে নিয়ে ঘােষণা করলেন এবারে রাজনীতির মাঠে খেলা হবে।

আবার লেবুতলা পার্কে অর্জুন সিং শুভেন্দু অধিকারী, সব্যসাচী দত্ত ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের এক র্যালির পরে সভামঞ্চে বাংলার আরেক প্রাক্তন ক্রিকেটার অশােক দিন্দা গেরুয়া শিবিরে পতাকা হাতে নিয়ে নতুন করে চ্যালেঞ্জ জানাতে রাজনীতির অভিষেক হল।

একদিকে মনােজ তেওয়ারি বলেছেন, রাজনীতির সঙ্গে একাত্ম হয়ে নতুন অধ্যায় শুরু করলাম। যে কাজ দলের থেকে আমার হাতে দেওয়া হবে, সেই কাজকে সম্বল করে নতুন দিক উন্মােচিত করতে চাই। আমি সামাজিক দায়িত্ববােধের এবং উন্নয়নের ভূমিকা নিয়ে কাজ করবার অঙ্গীকার নিচ্ছি।

বাংলার ভবিষ্যৎ যাতে উজ্জ্বল হয়, তার চেষ্টা করব। শুধু তাই নয়, এই কাজের মধ্য দিয়ে খেলাধুলাের অগ্রগতিকে ত্বরান্বিত করতে চাই। মানুষের সেবায় নিজেকে নিয়ােজিত করে পাশে থাকতে আবার বাংলার প্রাক্তন ক্রিকেটার অশােক দিন্দা গেরুয়া পতাকা তুলে নিয়ে বলেছেন, আগামী দিনে উন্নয়নের গতিকে আরও বেশি করে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য এগিয়ে যাব সাধারণ মানুষের সঙ্গে। ক্রিকেটের পরে এটা নতুন একটা অধ্যায় আমার সামনে এসে দাঁড়াল।

আশা করব, সবরকম সহযােগিতা সবার কাছ থেকে পাব। এখানে উল্লেখ করা যেতে পারে, অশােক দিন্দাকে কেন্দ্র করে বাংলার ক্রিকেটের বেশকিছু সমস্যা তৈরি হয়েছিল। তিনি নিজেও মনে করেন ক্রিকেটের রাজনীতিতে তিনি পিছিয়ে পড়েছিলেন।

এমনকি, কোচ অরুণলালের সঙ্গে যেমন ব্যবধান তৈরি হয়েছিল তেমনই আবার বােলিং কোচ রণদীপ বসুর সঙ্গেও বিতর্কে জড়িয়ে গিয়েছিলেন। সেই বিতর্কের জেরেই তিনি বাংলার ক্রিকেট থেকে দূরে সরে গিয়েছিলেন। একটা সময় বাংলা ক্রিকেটকে বিদায় জানিয়ে তিনি গােয়াতে খেলার জন্য নিজের নাম নথিভুক্ত করেছিলেন।

জানুয়ারি মাসের প্রথমে সৈয়দ মুস্তাক আলি টি-টুয়েন্টি ক্রিকেটে তাকে খেলতে দেখা গিয়েছিল। তবে, আগামী মরশুম শুরু হওয়ার আগেই ঘরােয়া ক্রিকেট থেকে তিনি সরে দাঁড়ানাের কথা ঘােষণা করেন তারপর থেকেই জল্পনা শুরু হয়েছিল রাজনীতির আঙিনায় অশােক দিন্দা পা রাখবেন। সেই গুঞ্জন সত্যি হল এদিন।

এই মুহূর্তে অশােক দিন্দাকে কোনও বিধানসভা কেন্দ্রে প্রার্থী করা হবে কিনা, সেই বিষয়ে এখনই ধারণা স্পষ্ট করা হয়নি আবার মনােজ তেওয়ারিকে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে হাওড়ার একটি কেন্দ্রে প্রার্থী করানাের ভাবনা রয়েছে।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকেও ভারতের প্রাক্তন ফুটবলার ও ইস্টবেঙ্গলের অধিনায়ক সৌমিক দে তৃণমূলের পতাকা তুলে নেন। আশা করা যায়, বালি কেন্দ্র থেকে সৌমিককে দাঁড় করানাে হতে পারে।