ভয়াবহ করােনার প্রবাহে কেন আইপিএল, প্রশ্ন বিসিসিআইয়ের কাছে

দেশে যে ভাবে করােনা থাবা বসিয়ে চলেছে। কিনা চিকিৎসায় অনেক প্রাণ হারিয়ে যাচ্ছে। পাওয়া যাচ্ছে না অক্সিজেন। হাসপাতালে বেড নেই।

Written by SNS Mumbai | April 26, 2021 6:23 pm

সৌরভ গাঙ্গুলি ((Photo: SNS)

দেশে যে ভাবে করােনা থাবা বসিয়ে চলেছে। কিনা চিকিৎসায় অনেক প্রাণ হারিয়ে যাচ্ছে। পাওয়া যাচ্ছে না অক্সিজেন। হাসপাতালে বেড নেই। অনাহরে ভেঙে পড়েছে অনেক পরিবার সেখানে রমরমিয়ে চলছে আইপিএল ক্রিকেট। এটা কীভাবে সম্বব হচ্ছে?

এই প্রশ্ন এখন বড় করে দেখা দিয়েছে। বাের্ডের সিদ্ধান্তকে কটাক্ষ করেছেন। অনেক ক্রীড়া প্রেমিক। তারা দাবি করেছেন দেশের চরম সংকটে কীভাবে কোটি কোটি টাকার আইপিএল ক্রিকেট চালিয়ে যাওয়া হচ্ছে? সােস্যাল মিডিয়াতেও বিতর্ক তৈরি হয়েছে।

নামী একটি দৈনিক পত্রিকাতেও আইপিএল ক্রিকেটের খবর প্রকাশ করা হচ্ছে না। তারা সারা। দেশে প্রতিবাদের ঝড় করেছে। মেনে নেওয়া যাচ্ছে না এই প্রয়াসকে তবে দর্শকশূন্য মাঠে এই খেলা হলেও মেনে নেওয়া সম্ভব নয়। দেশের এই করুণ পরিস্থিতিতে ক্রিকেট বিনােদনকে চালিয়ে যাওয়াটা কোনও ভাবে সমর্থন করা যায়।

শোনা গেছে এক কর্মকর্তা জানিয়েছেন এই অন্ধকার দিনে আশার আলাে দেখাতে এই খেলা চালিয়ে যাওয়া হচ্ছে দিল্লি মহারাষ্ট্রে যেভাবে করােনা প্রভাব প্রবল থেকে প্রবলতর হচ্ছে তা নিয়ে সবাই চিন্তায় ভেঙে উঠতে শুরুপুড়েছেন, তখন এই খেলার প্রয়ােজনীয়তা আছে কী না তা নিয়ে সমালােচনায় মুখর হওয়াটা কোনও অন্যায় নয়। মানুষের প্রাণ সবার আগে। তারপরে বিনােদন খেলা ও অন্য কিছু।

আবার ক্রিকেট কর্মকর্তাদের মধ্যে কেউ কেউ বলছেন, জৈব বলয়ের মধ্যে খেলােয়াড়দের রেখে খেলার ব্যবস্থা হয়েছে। কোনও অজুহাত ক্রীড়া প্রেমিকদের ক্ষোভকে থামিয়ে দেওয়া যাবে না।

এদিকে বিরাট কোহলি ও এ বি ডিভিলিয়ার্স ক্রিকেট বন্ধুদের উদ্দেশ্যে বলেছেন, করােনা বিধি মেনে চলুন। ঘরে থাকুন। কিন্তু এডাম গিলক্রিস্ট টুইট করে বলেছেন প্রতিদিনই রাতের ঘুম কেড়ে নিচ্ছে।

যেভাবে করােনাকত বেড়ে চলেছে তা শুধু চিন্তার বিষয় নয় ভয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই আইপিলে ক্রিকেট ভারতের মাটিতে চালিয়ে যাওয়া কী উচিত? তাই ক্রিকেট প্রেমীদের ক্ষোভের মুখে সৌরভ গাঙ্গুলি সারা ভারত ক্রিকেট সংস্থা।