টেস্ট সিরিজের মহড়া শুরু, প্র্যাকটিসে নেমে পড়লেন ভারতীয় ক্রিকেটাররা সোমবারই

প্রথম টেস্ট খেলতে নামবে চিপকে ভারত ও ইংল্যান্ড।তার আগে করােনা নিয়মাবলী পালন করে দু’দলের ক্রিকেটাররা।নিয়মানুযায়ী ক্রিকেটারদের সােমবার পরীক্ষা করা হয়।

Written by SNS Chennai | February 2, 2021 7:37 pm

প্র্যাকটিসে নেমে পড়লেন ভারতীয় ক্রিকেটাররা (Photo: SNS)

ছয়দিনের কোয়ারেন্টাইন পর্ব শেষ হল সােমবার। আর সােমবারই আউটডাের ট্রেনিংয়ে নেমে পড়লেন ভারতীয় ক্রিকেটাররা। শুক্রবার থেকে প্রথম টেস্ট খেলতে নামবে চিপকে ভারত ও ইংল্যান্ড। তার আগে করােনা নিয়মাবলী পালন করে দু’দলের ক্রিকেটাররা। এবং নিয়মানুযায়ী দু’দলের ক্রিকেটারদের সােমবার পরীক্ষা করা হয়।

এবং দু’দলের ক্রিকেটারদের রিপাের্ট নেগেটিভ এসেছে। এরফলে দু’দলের ক্রিকেটাররা মঙ্গলবার থেকে প্রস্তুতিতে নামবে। করােনাকালীন সময়ে লকডাউন পর্ব উঠে যাওয়ার পর প্রথমবার ভারতীয় ক্রিকেটাররা ঘরের মাঠে একসঙ্গে প্রস্তুতিতে নামবে এবং প্রথমবার সিরিজ খেলতে নামবে। করােনাকালীন সময়ে লকডাউন পর্ব চলার ফলে কোনও খেলাধুলাই অনুষ্ঠিত হয়নি।

কিন্তু করােনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় অস্ট্রেলিয়া সফরে করােনাকালীন সময়ে উড়ে গিয়েছিল ভারতীয় ক্রিকেটাররা। সেই সফরে গিয়ে কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে কঠিন নিয়মনীতি পালন করে কাজের কাজটা করে মাঠে নামতে হয়েছে ভারতীয় ক্রিকেটারদেরm

তবে করোনাকালীন সময় খেলতে নেমে নানাভাবে চাপের মধ্যে পড়তে হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। একাধিক ক্রিকেটার কে চটকে সিরিজ থেকে ছিটকে যেতে হয়েছে। তারপর সেখান থেকে অস্ট্রেলিয়ার মাটিতে তরুণ ব্রিগেডকে সঙ্গে নিয়ে সিরিজ জয় করতে সক্ষম হয়েছে ভারতীয় ক্রিকেটাররা।

পাশাপাশি বলে রাখা ভাল চোটের জন্য আসন্ন ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও একাধিক ক্রিকেটার দলে ডাক পাননি। তবুও ভারতীয় ক্রিকেটারদের এগিয়ে রাখছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটা গৌতম গম্ভীর। করােনাকালীন সময়ের পর প্রথমবার ঘরের মাঠে খেলতে নামছে ভারতীয় দল।

প্রাক্তন ভারতীয় ওপেনার গম্ভীর তাে এগিয়ে রেখেছেন ভারতীয় ক্রিকেটারদের। এখন মাঠে নেমে ভারতীয় ক্রিকেটারদের চ্যালেঞ্জ সামনে। কতটা ভালাে পারফরমেন্স করে দেখাতে পারেন ইংল্যান্ডের ক্রিকেটাররা সেটাই দেখার বিষয়।

কারণ অস্ট্রেলিয়ার মাটিতে যেভাবে তরুণ ক্রিকেটারদের নিয়ে সিরিজ জয় করে এসেছে সেখানে ঘরের মাঠে বাড়তি সুবিধাটা কাজে লাগিয়ে সিরিজ জয় করার জন্য বিরাট কোহলিরা যে মুখিয়ে থাকবেন সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। আবারও দলের সঙ্গে যােগ দিয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। এখন অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের পর ঘরের মাঠে বিরাট ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ জয়ের ধারাবাহিকতা বজায় রাখতে পারে কিনা সেটাই দেখার বিষয়।