নেতৃত্ব চাপে ফেলবে না অজিঙ্কা রাহানেকে, মনে করছেন সুনীল গাভাসকার

পিতৃত্বকালীন ছুটি নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলার পর দেশে ফিরে আসছেন বিরাট কোহলি। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব অজিঙ্কা রাহানে।

Written by SNS Delhi | December 15, 2020 2:40 pm

সুনীল গাভাসকার (Photo: IANS)

পিতৃত্বকালীন ছুটি নিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচ খেলার পর দেশে ফিরে আসছেন বিরাট কোহলি। তার অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব অজিঙ্কা রাহানে। পাশাপাশি বলে রাখা ভালাে, অনেকেই বলাবলি করছিলেন, বিরাট কোহলি যখন দেশে ফিরে আসছেন তা হলে রােহিত শর্মাকে দলের অধিনায়কের ভার দেওয়া হােক।

কিন্তু রােহিতের চোট সেই সুযােগটা তার থেকে কেড়ে নিয়েছে। তাই অজিঙ্কা রাহানেই যে দলের নেতৃত্ব দেবেন সেটা নিশ্চিত হয়ে গিয়েছে।

‘বিরাট কোহলির অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে নেতৃত্ব বােঝা হয়ে উঠবে না অজিঙ্কা রাহানের কাছে। কারণ রাহানের দলকে এর আগে নেতৃত্ব দেওয়ার অনেক অভিজ্ঞতা রয়েছে। তাই আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি রাহানে নিজের ব্যাটিংয়ের পাশাপাশি দলকেও ভালােভাবে নেতৃত্ব দেবেন। রাহানে অস্ট্রেলিয়া ও আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজে দলকে নেতৃত্ব দিয়ে জয় এনে দিয়েছিলেন।

সেখানে এবারও সেই কাজটা করে দেখাতে পারবেন তা আমি নিশ্চিতভাবে বলে দিতে পারি। রাহানের উপর কোনও চাপ পড়বে না। আমার তাে মনে হয় রাহানেকে এখন থেকে নিজের ব্যাটিং পারফরমেন্সের দিকে ফোকাস করা উচিত, অধিনায়কত্বটা তাকে কখনােই চাপে ফেলবে না এটা আমি বলে দিতে পারি, এমন কথাই সােমবার জানালেন সুনীল গাভাসকার।