ঈশ্বরকে ধন্যবাদ আমাদের রোনাল্ডো রয়েছে, ওদের নেই : অ্যালেগ্রি

বুধবার চ্যাম্পিয়নস লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে অ্যাজাক্স আমস্টারডামের বিরুদ্ধে জুভেন্তাস আবার ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাের ওপরেই ভর করে মাঠে নামছে।

Written by SNS Turin | April 17, 2019 9:29 am

(Photo: Xinhua/Alberto Lingria)

বুধবার চ্যাম্পিয়নস লিগ ফুটবলের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে অ্যাজাক্স আমস্টারডামের বিরুদ্ধে জুভেন্তাস আবার ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাের ওপরেই ভর করে মাঠে নামছে। কারণ অধিনায়ক জর্জিও চেল্লিনি এবং ফরােওয়ার্ড মারিও মান্ডজুকিক এই গুরুত্বপূর্ণ ম্যাচে খেলছেন না বলে জুভেন্তাসের কোচ ম্যাসিমিলানাে অ্যালেগ্রি জানিয়ে দিয়েছেন।

নেদারল্যান্ডের তরুণ দলটির বিরুদ্ধে জুভেন্তাসের আক্রমণে নেতৃত্ব দেবেন ৩৪ বছর বয়সী রােনাল্ডাে। তারসঙ্গে থাকছেন ফেডরিকো বারনারদেশচি। অ্যালেগ্রি এখনও সিদ্ধান্ত নিতে পারেননি মান্ডজুকিকের বদলে তৃতীয় স্ট্রাইকার হিসেবে কাকে খেলাবেন। গত সপ্তাহে আমস্টারডামে প্রথম লেগের ম্যাচে রােনাল্ডাের গােলেই জুভেন্তাস ১-১ ড্র করেছিল। পর্তুগালের অধিনায়ক আঘাত থেকে ফিরে আসার পর আমস্টারডামে গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গােলটি করায় জুভেন্তাস মঙ্গলবারের ম্যাচের আগে অনেকখানি এগিয়ে আছে।

মঙ্গলবার, এক সাংবাদিক বৈঠকে কোচ অ্যালেগ্রি তাঁর দল নির্বাচন নিয়ে মাথা ব্যথার কথা জানিয়ে মন্তব্য করেছেন। ঈশ্বরকে ধন্যবাদ ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে আমাদের হয়ে খেলছে প্রতিদ্বন্দ্বী দলের হয়ে নয়। রােনাল্ডাে অন্যদের চেয়ে আলাদা কোয়ালিটি রয়েছে। ম্যাচে কখনাে কখনাে এমন মুহুর্ত আসে যখন রােনাল্ডােকে থামানাে যায় না। আপনারা তার মুখের ওপরই সেই ছাপ দেখতে পাবেন। শারীরিক এবং মানসিক দুদিক থেকেই রােনাল্ডাে অনেক ভাল কারণ তার স্কিল আর কোয়ালিটি এত উন্নত যে প্রতিটি ম্যাচেই রােনাল্ডাে একজন ফুটবলার হয়ে উঠে আসে।

তবে অধিনায়ক চেল্লিনি না থাকায় বুধবারের ম্যাচে অ্যাজাক্সের বিরুদ্ধে রােনাল্ডােকেই অধিনায়ক করার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন অ্যালেগ্রি। তার মন্তব্য, ‘কি বলছেন রােনাল্ডাে অধিনায়ক? তবে শুনে রাখুন যদি পাওলাে ডায়বালা খেলে তবে সেই হবে অধিনায়ক, নাহলে লিওনার্দো বােনুচ্চি’। জুভেন্তাসের কোচ বলেছেন, তিনি এখন সিদ্ধান্ত নিতে পারেননি যে আর্জেন্টিনার ফুটবলার ডায়েবালা এবং কিশাের ফুটবলার মইজে কীন কাকে খেলাবেন। কীন এ পর্যন্ত ছয়টি ম্যাচে ছয়টি গােল করেছেন। মান্ডজুকিককে দলে রাখা হয়নি কারণ তার হাঁটুর সমস্যা রয়েছে। কোচ জানিয়েছেন, ডায়েবালা অথবা কীন অথবা এদের কেউই নয়। যখন দল ঘােষণা করা হবে কারণ এদের একজনকে খেলালে জোয়াও ক্যান্সেলাে অথবা মাট্টিয়া ডি সিভিলাের মধ্যে যে কোনও একজনকে বাদ দিতে হবে।

অ্যালেগ্রি জানিয়েছেন, দলের উইংগার ডগলাস কোস্টা শারীরিকভাবে খুব ভাল নেই। কাফ মাসেলের সমস্যার জন্য পুরাে ম্যাচ খেলা তারপক্ষে সম্ভব নয়। তবে আধঘন্টা তাকে খেলানাে হতে পারে। এদিকে, আজাক্সের কোচ এরিক টেন হ্যাগ স্বীকার করেছেন, যে জুভেন্তাসই ফেভারিট। তিনি বলেছেন, আমস্টারডামে আমাদের উচিত ছিল। আরও ভাল ফল করা। কোচ জানিয়েছেন, তার মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি জং খেলবেন কিনা তা নিয়ে এখনও সন্দেহ আছে, কারণ তার হ্যামস্ট্রিংয়ের সমস্যা মেটেনি। অ্যাজাক্সের কোচ বলেছেন, আমস্টারডামে ১-১ ড্র করার পর এটা যদিও আমাদের কাছে বিরাট চ্যালেঞ্জ কিন্তু তবুও জুভেন্তাসকেই ফেভারিট ধরে রাখুন। প্রি-কোয়ার্টার ফাইনালে রিয়েল মাদ্রিদকে হারিয়ে আমরা স্মরণীয় জয় পেলেও জুভেন্তাস রিয়েল মাদ্রিদ নয়।