বিবাহিত তরুণীদের ভালো থাকার মন্ত্র টেনিস সুন্দরী সানিয়ার

Written by SNS February 7, 2024 1:25 pm

সবার আগে আত্মসম্মান। ঘর ভাঙলেও নিজের আত্মসম্মান বিসর্জন দিয়ে সম্পর্ক থাকার কোনও মানে হয় না। মনে করেন সানিয়া মির্জা। বেশ কয়েকমাস আগেই গোপনে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিচ্ছেদ হয়েছে টেনিস সুন্দরী সানিয়ার। ভুক্তভোগী সানিয়া এবার সদ্যবিবাহিত তরুণীদের বিশেষ পরামর্শ দিয়েছেন, যাতে তাঁর মতো অন্য কোনও মেয়ের জীবনে এমন সমস্যার সম্মুখীন হতে না হয়। হলেও তাঁরা যেন সেই পরিস্থিতিকে মোকাবিলা করতে পারেন।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে সানিয়াকে প্রশ্ন করা হয়েছিল, সদ্যবিবাহিত তরুণীদের তিনি কোনও পরামর্শ দিতে চান কিনা? উত্তরে সানিয়া বলেন, “যে যেমন আছেন, তেমনই থাকুন। কোনওভাবেই নিজেকে পরিবর্তন করতে যাবেন না। কারণ, আপনি যেমন, তেমনটা দেখেই তো আপনাকে কেউ পছন্দ করেছিলেন। তারপরে ভালোবেসেছিলেন। কোনও কিছুর জন্যই নিজের আত্মসম্মান বিসর্জন দেবেন না।’’ সানিয়ার বিচ্ছেদের পরেই তাঁর এই বক্তব্যের ভিডিও নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।

গত মাসে পাকিস্তানের অভিনেত্রী সানা জাভেদের সঙ্গে শোয়েবের বিয়ের খবর সমাজমাধ্যমে ভাইরাল হয়। এরপরই সানিয়া ও শোয়েবের বিচ্ছেদের জল্পনা নিয়ে নিশ্চিত হন তাঁর ভক্তরা। প্রকাশ্যে আসে যে শোয়েব ও সানিয়ার বিচ্ছেদ হয়েছে। সানিয়াই নাকি বিচ্ছেদ দিয়েছেন শোয়েবকে। সানিয়ার বাবা এই ঘটনার সত্যতা স্বীকার করে নেন। এবং সবাইকে অনুরোধ করেন, সবাই যেন সানিয়াকে শান্তিতে তাঁর মতো থাকতে দেন। যদিও এমন কঠিন পরিস্থিতিতে সানিয়ার পাশে রয়েছেন শোয়েবের পরিবারের অন্য সদস্যরা। এবিষয়ে মুখ খোলেন শোয়েবের বোন। তিনি জানান, শোয়েবের পরকীয়ায় বিরক্ত হয়েই সানিয়ে তাঁকে বিচ্ছেদ দিয়েছেন।

প্রসঙ্গত দীর্ঘদিন ধরে শোয়েব মালিক ও সানিয়া মির্জার সম্পর্কের ভাঙন নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল। এমনকি জানা যায়, এই তারকা দম্পতি একসঙ্গে বসবাস করেন না। যদিও দু’জনের কেউই এ নিয়ে মুখ খোলেননি। ছেলে ইজহানের স্কুলের অনুষ্ঠানের বা জন্মদিনে তারকা জুটিকে কখনও সখনো একসঙ্গে দেখা যায়। তাতে অবশ্য বিচ্ছেদের জল্পনা থেমে থাকেনি। বরং সে সময় সমাজমাধ্যমে সানিয়ার কিছু পোস্ট বিচ্ছেদের জল্পনা আরও বাড়িয়ে দিয়েছিল।