আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন বাংলার মেয়ে তথা ভারতের সেরা অলরাউন্ডার রুমেলি ধর

নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলাম বাংলা থেকে। সময় হয়ে গিয়েছে এবার নিজেকে সরিয়ে নেওয়ার তাই এই সিদ্ধান্ত নিয়ে ফেললাম।

Written by SNS Kolkata | June 22, 2022 6:14 pm

মিতালীর পর ভারতীয় মহিলা ক্রিকেট দলের আরো এক সদস্য অবসর নিলেন। সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন দলের অন্যতম নির্ভরযোগ্য অলরাউন্ডার রুমেলি ধর।

বুধবার সোশ্যাল মিডিয়ায় তিনি এই কথা জানিয়েছেন। ৩৮ বছর বয়সী বাংলার ক্রিকেটার রুমেলি জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন চারটি টেস্ট ম্যাচ, ৭৮ টি একদিনের ম্যাচ ও ১৮ টি টি-টোয়েন্টি ম্যাচে। 

টেস্ট ক্রিকেটে ২৩৬ রান ও হাত ঘুরিয়ে আটটি উইকেট পেয়েছেন। একদিনের ক্রিকেটে তার রান সংখ্যা ৯৬১ ও উইকেট পেয়েছেন ৬৩ টি।

টি-টোয়েন্টি ক্রিকেটে বল হাতে ১৩ টি উইকেট সংগ্রহ করেছেন। রান করেছেন ১৩১।

উত্তর ২৪ পরগনার শ্যামনগর থেকে রুমেলি নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন। দেশের হয়ে শেষবার অস্ট্রেলিয়ার মাটিতে ২০১৮ সালে খেলতে নেমেছিলেন তিনি।

“২৩ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানলাম… নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলাম বাংলা থেকে। সময় হয়ে গিয়েছে এবার নিজেকে সরিয়ে নেওয়ার তাই এই সিদ্ধান্ত নিয়ে ফেললাম।

সকলকে ধন্যবাদ জানাই আমাকে সমর্থন করার জন্য এবং আমার পাশে থাকার জন্য।

নিজের ক্যারিয়ারে অনেকবার উপরের দিকে উঠতে হয়েছে, আমার কখনো নিচেও নামতে হয়েছে। ক্রিকেটারদের জীবনে এই ওঠাপড়া লেগেই থাকে। এটা নিয়েই আমাদের জীবন শুরু হয় এবং শেষ হয়।

নিজের স্বপ্ন পূরণ করেছি দেশের জার্সি গায়ে বিশ্বকাপের আসরে খেলতে পেরেছিলাম ২০০৫ সালে। আমি আমার পরিবারের সদস্য বন্ধুবান্ধব, বিসিসিআই সকলকে ধন্যবাদ জানাতে চাই।

পাশাপাশি বাংলা, রেলওয়েজ, দিল্লি, এয়ার ইন্ডিয়া, রাজস্থান ও আসাম দলের কর্তৃপক্ষদের আমি আন্তরিকভাবে ধন্যবাদ জানাতে চাই।

কারণ তারা আমায় তাদের দলে খেলার সুযোগ করে দিয়েছিল। দলের সতীর্থদের খুব মিস করব।

তবে আমি কথা দিচ্ছি নিজের দ্বিতীয় ইনিংসটাও খেলাধুলার মধ্যেই রাখবো এবং চেষ্টা করব তরুণ প্রতিভা খুঁজে বার করার।

আর তারা ভবিষ্যতে যাতে দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারে সেই চেষ্টা করব” এমন কথাই নিজের ইনস্টাগ্রামে লিখে ভারতীয় মহিলা ক্রিকেটার রুমেলি ধর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা জানান।