দিল্লির অশান্তি থামাতে আবেদন সেহবাগদের

এই মুহুর্তে ভারতের রাজধানি দিল্লি উত্তপ্ত। তাই দিল্লিবাসীকে শান্ত থাকার জন্য আবেদন করেছেন ভারতের প্রাক্তণ ক্রিকেটাররা।

Written by SNS New Delhi | February 27, 2020 4:46 pm

বীরেন্দ্র সেহবাগ (File Photo: IANS)

ই মুহুর্তে ভারতের রাজধানি দিল্লি উত্তপ্ত। হিংসা ক্রমেই ছড়িয়ে পড়ছে বিভিন্ন জায়গায়। তাই দিল্লিবাসীকে শান্ত থাকার জন্য আবেদন করেছেন ভারতের প্রাক্তণ ক্রিকেটাররা। আবেগ ঘন বার্তায় ভারতের প্রাক্তণ টেস্ট ক্রিকেটর নজফগড়ের নবাব বীরেন্দ্র সেহবাগ দিল্লির এই অবস্থা দেখে অত্যন্ত হতবাক।

এই দুর্দিনে তাঁর মন খারাপ। একটা ঘটনাকে কেন্দ্র করে বিরােধী ও সমর্থকদের মধ্যে যেভাবে গণ্ডগােল তৈরি হয়েছে, তা কখনই সমর্থন করা যায় না। ক্ষয়ক্ষতি হচ্ছে প্রচুর, কয়েকশাে মানুষ আহত হয়েছেন, পাশাপাশি প্রাণও হারিয়েছেন।

এমন পরিস্থিতিতে সবাইকে শান্ত থাকতে আবেদন করেছেন তিনি। তাঁর কাছে ব্যাপক সংঘর্যের খবর জানতে তাঁর মন খারাপ হয়ে গিয়েছে। তাই টুইট করে সেহবাগ বলেছেন, এ ঘটনা খুবই দুভার্গ্যজনক। সবাইকে শান্ত থাকার অনুরােধ করেছেন। এমন কোনও ঘটনা না ঘটুক যা দেশে কালিমা হয়ে যায়। পরিস্থিতি স্বাভাবিক করার জন্য ঐক্যবদ্ধভাবে প্রয়াস নিতে হবে।

শুধু বীরেন্দ্র সেহবাগ শান্তিতে থাকার বার্তা দেন নি। অপর প্রাক্তণ ক্রিকেটার যুবরাজ সিং বলেছেন, দিল্লির এই অবস্থা দেখে আমি অত্যন্ত ব্যাথিত। সবাইকে অনুরােধ করছি শান্তি ও শৃঙ্খলা বজায় রেখে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে। এটা মনে রাখতে হবে, আমরা সবাই মানুষ। দিনের শেষে একই কথা বলতে হবে সবার প্রতি আন্তরিকতা ও ভালােবাসাই আমাদের মূলধন। বিশৃঙ্খলা বা হিংসার মধ্যে দিয়ে কোনও কাজের সমাধান হয় না।

অপর প্রাক্তণী হরভজন সিং টুইট করে বলেছেন, নিজেরাই কেন নিজেদের মারছে? সবাইকে অনুরােধ করছি একে-অপরের ক্ষতি করে দেশের অগ্রগতিকে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব নয়। তাই শান্তি শেষ কথা বলবে সমাজ গঠনে।