ইস্টবেঙ্গলে সই করলেন স্কট নেভিল

ইস্টবেঙ্গলের জার্সি গায়ে আইএসএল প্রতিযােগিতায় খেলতে দেখা যাবে ডিফেন্ডার স্কট নেভিলকে। মঙ্গলবার এই ডিফেন্ডারকে লােনে নেওয়া হয়েছে

Written by SNS Kolkata | October 14, 2020 3:28 am

স্কট নেভিল (Photo: Instagram/@scottneville)

ইস্টবেঙ্গলের জার্সি গায়ে আইএসএল প্রতিযােগিতায় খেলতে দেখা যাবে ডিফেন্ডার স্কট নেভিলকে। মঙ্গলবার এই ডিফেন্ডারকে লােনে নেওয়া হয়েছে বলে জানিয়েছে এসসি ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে। ইস্টবেঙ্গলের নবনিযুক্ত কোচ রবি ফাওলারের তত্ত্বাবধানে নেভিল প্রশিক্ষণে ছিলেন এমন কী ২০১৯-২০ সালে নেভিল ব্রিসবেনরােরের হয়ে  প্রায় সব ম্যাচ খেলেছেন। ‘এ’ লিগে চতুর্থস্থান পায় ব্রিসবেন রাের। এর পিছনে নেভিলের অবদান অস্বীকার করার কোনও জায়গা নেই। টানা বারাে বছর নেভিল ‘এ’ লিগে খেলেছেন তিনি। অস্ট্রেলিয়ার অনুর্ধ্ব -২৩ দলের হয়ে প্রতিনিধিত্ব করেছেন।

নেভিলে মতে সম্পূর্ণ নতুন চ্যালেঞ্জ নিয়ে ভারতে আসছি। লাল-হলুদ জার্সি পরে মাঠে নামার অপেক্ষায়। ক্লাব সমর্থকরা বিরাট প্রত্যাশায় আছেন। সেই প্রত্যাশাকে সার্থক রূপ দেওয়াটাই হবে প্রথম লক্ষ্য। সেরা খেলাটা উপহার দিয়ে দলকে চ্যাম্পিয়ন করতে চাই। ইস্টবেঙ্গলে খেলবার জন্য স্কট নেভিল সই করাতে সমর্থকদের কাছে খুশির বার্তা পৌঁছে যায় । দিন কয়েক আগে সেল্টিকের ফরােয়ার্ড অ্যান্টনি স্টোকসের নাম যেমন উঠে এসেছিল। তেমনই এবার দুই সেন্ট্রাল ডিফেন্ডার নাম উঠে এল।

রবি ফাওলারের হাত ধরে হয়তাে উইগান অ্যাথলেটিক থেকে ইস্টবেঙ্গলে খেলতে পারেন ড্যানি ফক্স। এছাড়া উইগান অ্যাথলেটিকের অফিসিয়াল টুইটার পেজেও এই সেন্টারব্যাক ফক্সের ইস্টবেঙ্গল ক্লাবে যােগদানের আভাস পাওয়া গিয়েছে। পাশাপাশি শােনা গিয়েছে রুনি গেস্টেড এবং মিডিও অ্যান্ড্র সারম্যানের নামও। ভারতীয় ফুটবলারদের মধ্যে জেজে, নারায়ণ দাস, রিকি শ্যাবংয়ের এবারে লাল-হলুদ জার্সি পড়ে মাঠে নামা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছে। স্কট নেভিলের সই হয়ে গিয়েছে। মঙ্গলবার এখন বাকি বিদেশি ফুটবলাররা কবে লাল-হলুদ শিবিরে নিজেদের নাম লেখান সেটাই দেখার বিষয়। পাশাপাশি শােনা যাচ্ছে আগামি সপ্তাহে গােয়ায় পেীছে যাবে দল। এবং ওখানেই সরাসরি দলের সঙ্গে যােগ দেবেন। লাল-হলুদের নতুন কোচ রবি ফাওলার।

একাদশতম দল হিসাবে আইএসএল প্রতিযােগিতায় যােগদান তাে হয়ে গিয়েছে, এখন প্রথমবার খেলতে নেমেই কতটা চমক দিতে এসসি ইস্টবেঙ্গল সেটাই দেখার বিষয়। কারণ আইএসএলে খেলা নিয়ে কম জলঘােলা হয়নি। সেখানে এত জলঘােলার পর আইএসএলে প্রথমবার পা রেখেই যদি রবি ফাওলার কিছু জাদু করে দেখিয়ে ইস্টবেঙ্গলকে খেতাব জয় করে এনে দিতে পারেন তা হলে বাজিটা তিনি মারবেন সেটা আগাম বলা যায়।