আইএসএল কলকাতায় আসতে পারে

করোনার কারণে আইএসএলের সব ম্যাচ জৈব বলয়ের মধ্যে অনুষ্ঠিত করবার জন্য গোয়াতেই অনুষ্ঠিত হবে তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল।

Written by SNS Kolkata | November 30, 2021 7:32 pm

আইএসএল ট্রফি (ছবি: টুইটার/@greymind43)

কলকাতার যুভারতী ক্রীড়াঙ্গনে আইএসএল ফুটবলের সেমিফাইনাল ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে এমন ধারণা ক্রমেই বড় করে দেখা দিচ্ছে। আসলে করোনার কারণে আইএসএলের সব ম্যাচ জৈব বলয়ের মধ্যে অনুষ্ঠিত করবার জন্য গোয়াতেই অনুষ্ঠিত হবে তা আগেই জানিয়ে দেওয়া হয়েছিল। সেই মতো ক্রীড়াসুচিও তৈরি হয়েছিল।

অংশগ্রহণকারী সব দল গোয়াতেই যেমন অনুশীলন করেছে তেমনি আবার একে অপরের বিরুদ্ধে লড়াই করবার জন্য মাঠেও নেমেছে। জন্য বেশ কিছুদিন ধরেই এটিকে মোহনবাগানের কর্মকর্তারা আয়োজক এফএসডিএলের কর্তৃপক্ষের কাছে অনুরোধ করে আসছিল সমর্থকদের আবেগকে আরও উচ্চস্তরে পৌঁছে দেবার জন্য এবং ফুটবলের প্রতি আরও আগ্রহ দেখানোর শিবিরের গ্রুপ কলকাতায় নিয়ে আসা হোক।

তখন থেকেই প্রাথমিক ভাবে একটা আলোচনা হয় যদি পরিস্থিতি উন্নত হয় এবং করোনার প্রভাব সেই অর্থে না থাকলে কলকাতাতেই ম্যাচ করানো যায় কিনা। বর্তমানে করেনার আবহাওয়া কলকাতায় অনেকটাই কম। সবুজমেরুণ লিগের খেলা যার ফলে নতুন করে আবারও ভাবনা করা হয়েছে মোহনবাগানের কয়েকটি ম্যাচ কলকাতায় করানো যায় কিনা।

সোমবার কর্তৃপক্ষরা এই বিষয়ে রাজি হলেও সরকারি তরফে যতক্ষণ না পর্যন্ত সবুজ সংকেত না পাওয়া যাচ্ছে ততক্ষণ পাকাপাকি ভাবে কোনও সিদ্ধান্ত নেওয়া সম্ভব হচ্ছে না। যদি কলকাতায় ম্যাচ হয় সেইক্ষেত্রে ৫টি খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে।