সৌরভ বাড়ি ফিরলেন, প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা

বাড়ি ফিরলেন সৌরভ গাঙ্গুলি। দ্বিতীয় অ্যাঞ্জিওপ্লাস্টি করবার পরে রবিবার হাসপাতাল থেকে ছুটি পেলেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ।

Written by SNS Kolkata | February 1, 2021 12:11 pm

সৌরভ গাঙ্গুলি (Photo: SNS)

বাড়ি ফিরলেন সৌরভ গাঙ্গুলি। দ্বিতীয় অ্যাঞ্জিওপ্লাস্টি করবার পরে রবিবার হাসপাতাল থেকে ছুটি পেলেন বিসিসিআইয়ের সভাপতি সৌরভ। তবে চিকিৎসকদের পরামর্শে সম্পূর্ণ বিশ্রামে থাকতে হবে বাড়িতে।

গত বৃহস্পতিবার হঠাৎ বুকে ব্যথা হওয়াতে সৌরভকে হাসপাতালে ভর্তি হতে হয়। তারপরে পরীক্ষা নিরীক্ষা শেষে বুকে স্টেন্ট বসানাে হয়। এখন তিনি অনেকটাই সুস্থ অর্থাৎ স্বাভাকি জীবনযাত্রায় ফিরে আসতে পেরেছেন। সেই কারণে চিকিৎসকরা সিদ্ধান্ত নেন সৌরভকে বাড়িতে যাওয়ার জন্যে অনুমতি দেওয়া যেতে পারে।

এর আগেও একবার সৌরভ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তখন তার বুকে দুটো স্টেন্ট বসানাে হয়েছিল। তখনই ধরা পড়েছিল হার্টের ব্লকেজ। গত ৭ জানুয়ারি সেইসময় বাড়ি ফিরে আসেন সৌরভ।

কিন্তু ২০ দিনের মাথায় আবার তার বুকে ব্যথা অনুভব হয়। সেই অর্থে দ্বিতীয় বানের জন্যে স্টেট বসানাে হয়। তবে দ্বিতীয়বারের জন্যে যখন সৌরভ হাসপাতালে ভর্তি হন তখন চিকিৎসকরা বলেছিলেন, তার শারীরিক পরিস্থিতি কোনও উদ্বেগজনক নয়।

সেদিন যেমন বাড়ি থেকে গাড়িতে সােজা চলে যান হাসপাতালে এবং গাড়ি থেকে নেমে হেঁটেই জরুরি বিভাগে প্রবেশ করেছিলেন। আর এদিনও ছুটি পাওয়ার পর হাসপাতাল থেকে হেঁটে গাড়িতে চড়েন সৌরভ, তারপরে নিজের বাড়ি বেহালার দিকে রওনা দেন তিনি । অপেক্ষামান শুভাকাঙ্খীদের উদ্দেশ্যে হাত নাড়েন গাড়িতে বসে সৌরভ।

বাড়িতে ফিরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মােদিকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা স্বীকার বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলি। আসলে এদিন ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী অস্ট্রেলিয়ার মাটিতে ভারতীয় ক্রিকেট দলের ঐতিহাসিক জয়কে দৃষ্টান্ত হিসেবে আখ্যা দেন। আবার বলেছেন, প্রথম টেস্টে হারের পরে যেভাবে সিরিজে ফিরে এসেছে ভারতীয় দল তা অনুপ্রেরণামূদক। বাড়ি ফিরেও প্রধানমন্ত্রীর মন্তব্য নজর এড়াননি সৌরভ। প্রধানমন্ত্রীর ভাষণে উত্তর দিয়েছেন রবি শাস্ত্রী ও বিরাট কোহলিরাও।