ভারতের মাটিতে সিরিজ জিততে গেলে রুটকে লম্বা ইনিংস খেলতে হবে: মন্টি

ভারত হয়তাে টেস্ট সিরিজ জিতবে (২-১) অথবা ( ২-০) ম্যাচের ব্যবধানে, এমন কথাই জানালেন প্রাক্তন ইংল্যান্ডের বাঁ-হাতি অফস্পিনার মন্টি পানেসার।

Written by SNS Delhi | January 29, 2021 2:36 pm

মন্টি পানেসার (File Photo: IANS)

ভারতের মাটিতে সিরিজ জিততে গেলে জোয়ে রুটকে দীর্ঘ সময় ব্যাট করতে হবে এবং বেন স্টোক্সকে নিজের যােগ্য অলরাউন্ডার হওয়ার ভূমিকাটা আরাে একবার প্রমাণ দিতে হবে, নাহলে ভারতের বিরুদ্ধে তাদেরই ঘরের মাঠে সিরিজ জয়টা ইংল্যান্ডের কাছে খুবই চাপের ব্যাপার সেটা আমি আগাম বলে দিতে পারি।

পাশাপাশি আমার যা ভবিষ্যতবাণী সেখানে ভারত হয়তাে টেস্ট সিরিজ জিতবে (২-১) অথবা ( ২-০) ম্যাচের ব্যবধানে, এমন কথাই জানালেন প্রাক্তন ইংল্যান্ডের বাঁ-হাতি অফস্পিনার মন্টি পানেসার।

তিনি বলেন, ভারতীয় ক্রিকেটাররা দারুণ ছন্দের মধ্যে রয়েছে। কারণ ভারতীয় দল যে তারকাদের ছাড়াও টেস্ট সিরিজ জিততে পারে অস্ট্রেলিয়ার মাটিতে সেটার প্রমাণ তারা দিয়ে এসেছে। সেখানে ঘরের মাঠে খেলতে নেমে তারা তাে আলাদা একটা অ্যাডভান্টেজ পারে, তা হলে ঘরের মাঠে খেলতে নেমে আরাে ভালো পারফরমেন্স করে দেখাবে। তাই অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ জয়ের কথাটা মাথায় রেখেই আমি ভারতীয় দলকে এগিয়ে রাখছি।

তবে উপমহাদেশের মাটিতে খেলতে নেমে করােনাকালীন সময়ে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয় করেছে ইংল্যান্ডের ক্রিকেটাররা। কিন্তু শ্রীলঙ্কার ক্রিকেটারদের থেকে আমি ভারতীয় ক্রিকেটারদের অনেকটাই এগিয়ে রাখছি আর এটাই প্রত্যেকে রাখবে। তাই আমার মতামত এটাই। সিরিজ জিততে গেলে ইংল্যান্ডকে একটা অসাধারণ পারফরমেন্স করে দেখাতে হবে। ইংল্যান্ড ভারতের মাটিতে শেষবার টেস্ট সিরিজ জিতেছিল ২০১২-১৩ সালে অ্যালিস্টার কুকের নেতৃত্বে।

তারপর থেকে আর সিরিজ জয় সম্ভব হয়নি। সেখানে আট বছর আগের ইতিহাস কি ২০২১ সালে জো রুটরা রচনা করতে পারবে? অসম্ভব বলে ক্রিকেটে কিছু হয় না। সেটা ভারতীয় দলকে দেখেই শেখা যায় অস্ট্রেলিয়ার মাটিতে সিরিজ করা দেখে সেখানে এই কাজটা রুটদের কাছে কঠিন বলে মনে হয় না।

কিন্তু বিপক্ষ দলের ক্রিকেটার যে ফর্মের মধ্যে রয়েছেন সেখানে তাদের ঘরের মাঠে থামিয়ে দিয়ে সিরিজ জয়টা একটা বিশাল চ্যালেঞ্জের সেটা আগাম বলে দেওয়া যায়।