করোনা সংক্রমণ সত্বেও সিডনিতে রয়েছেন রোহিত শর্মা

সিডনিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে এরফলে সেখানে তৃতীয় টেস্ট আদৌ অনুষ্ঠিত করা হবে কিনা সেটা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

Written by SNS Sydney | December 23, 2020 1:59 pm

রােহিত শর্মা (Photo: Surjeet Yadav/IANS)

সিডনিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে এরফলে সেখানে তৃতীয় টেস্ট আদৌ অনুষ্ঠিত করা হবে কিনা সেটা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে। নতুন করে এখানে করোনার সংক্রমণ বেড়ে চলায় এখানকার সরকার নতুন করে লকডাউন ঢাকার দিকে এগিয়ে চলেছেন। এবং পরিস্থিতি বুঝে এই সিদ্ধান্ত নেওয়া হতে পরে বলে জানা গিয়েছে। এদিকে চোট সারিয়ে টেস্ট সিরিজ খেলার জন্য অস্ট্রেলিয়া পেীছ গিয়ে আপাতত আইসোলেশনে রয়েছেন ভারতীয় ক্রিকেটার রোহিত শর্মা।

সম্প্রতি করোনার সংক্রমণ এখানে বেড়ে গেলেও তাকে এখানেই রাখা হয়েছে। কিন্তু কোরেন্টাইনে এখানে রাখা হয়েছে রােহিতকে। ভারতীয় ক্রিকেট বাের্ডের তরফ থেকে জানানাে হয়েছে, বিসিসিআই ও ভারতীয় টিম ম্যানেজমেন্ট রােহিতের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন। অ্যাডিলেট ওভালে সিরিজের প্রথম টেস্ট শুরুর আগেই অস্ট্রেলিয়ান পৌঁছে গেছিলেন রোহিত শর্মা।

চোট সারলেও করেনার নিয়ম মেনে তাকে এখানে এসে চোলনিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে, এবং তিনি তৃতীয় ও চতুর্থ টেস্ট খেলবেন বলে জানানো হয়েছে। তবে এখনও তাকে মাঠে নেমে ফিটনেস পরীক্ষা দিতে হবে। যদি তিনি পাশ করতে পারেন তাহলেই খেলতে পারবেন। তবে তাকে কোয়ারেন্টাইনে থাকার সময় কি কি করতে হবে সেটা আগাম জানিয়ে দিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

জানা গিয়েছে, রোহিত প্রতিদিন রুমের মধ্যেই এন্ডুরেন্স প্রােগ্রাম করছে। ফিডি এ তা মনিটর করছে।ফিট থেকে দ্রুত মাঠে নামার জন্য এটা অত্যন্ত জরুরি। তবে ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে জানানাে হয়েছে, তাঁরা সিডনিতে ম্যাচ করার জন্য মুখিয়ে রয়েছে। তবে এখানকার পরিস্থিতি ও প্রকারের সিদ্ধান্তের উপর পুরো ব্যাপারটাই নির্ভর করছে।

করােনা নতুন করে এথানে ছড়িয়ে পড়ায় চলতি সিরিজের তৃতীয় টেস্ট । অনুষ্ঠিত হওয়া নিয়ে সংশয় তৈরি হয়েছিল শুত্রুবারই। কিন্তু আয়ােজকরা জানিয়ে দিয়েছেন, সিডনি টেস্ট হবে। টিকিট বিক্রিও বন্ধ রাখা হয়নি। সিডনির না কিছু এলাকায় নতুন করে আটত্রিশ জনের মধ্যে করোনার সংক্রমণ দেখা দিয়েছে।

আবারও এখানকার সরকার লকডাউন জারি করেছ। অ্যাডিলেড এসটের ধারাভাষ্য দিতে দিতে তড়িঘড়ি ব্রেট লি’কে সিডনিতে তার বাড়িতে পাঠিয়ে দেওয়া যায়। কিন্তু এরপরেও আয়ােজকদের পক্ষ থেকে জানানাে হল নিয়ে একেবারেই উদ্বিগ্ন নন তারা।

তাঁরা প্রবল আত্মবিশ্বাস । সিডনিতে ৭ জানুয়ারি তৃতীয় টেস্ট অনুষ্ঠিত করা হবে । একান্তই যদি সিডনিতে খেলা না হয় , তাহলে মেলবাের্নেই মাচ হবে । এমনিতে মেলবাের্নে ২৬ ডিসেম্বর থেকে বক্সিং ডে টেস্ট শুরু হচ্ছে । আবারও করে হানা ।

ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজের মাঝেই করে চার হানায় চিন্তিত সকলে। এখন সিডনিতে তৃতীয় টেস্ট আলো অনুষ্ঠিত করা হবে কিনা তা নিয়ে ধোঁয়াশা দেখা দিয়েছে। সিডনির নর্দান নিচের দিকে ফের একবার করােনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। এখনও পর্যন্ত নতুন করে আঠাশ জনের করােনা ধরা পড়েছে বলে অসেলি! বাের্ডের পক্ষ থেকে জানানো হয়েছে।

এরই মধ্যে ব্রডকতাটি পার্টনারর অংশঙ্কিত হয়ে। ব্রেট লি-সহ কিছু ধারাভাষ্যকারকে এবং মিডিয়া টিমের লােকজনদের বাড়ি পাঠাতে শুরু করেছে। সবার সুরক্ষার স্বার্থেই যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা জানানাে হয়েছে।

সিডনিতে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ার কারণে নিউ সাউথ ওয়েলসে রাজ্যের সীমানা বদ্ধ হয়ে যাওয়ার আশঙ্কা দেখা দেয়। সেই কারণে তড়িঘড়ি ওয়ার্নারকে উড়িয়ে নিয়ে আসা হয় মেলবাের্নে।