পাকিস্তানকে হােয়াইট ওয়াশ হওয়ার হাত থেকে বাঁচাল রিজওয়ান

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য। আর এখানে যদি পাকিস্তান দল পরাজিত হত তাহলে তাদের হােয়াইট ওয়াশের মুখােমুখি হতে হত তা আগাম বলা যায়।

Written by SNS Napier | December 23, 2020 2:41 pm

রিজওয়ান (ছবি: SNS Web)

বিদেশের মাটিতে হােয়াইট ওয়াশ হওয়ার হাত থেকে রক্ষা পেল পাকিস্তান। নিউজিল্যান্ড সফরে গিয়ে প্রথম দুটি টি-টোয়েন্টি ম্যাচে পরাজিত হয়ে সিরিজের শিরােপা হাত ছাড়া হয়ে গেলেও, বিদেশের মাটিতে সম্মান বাঁচানাের লড়াইতে নেমেছিল পাকিস্তান মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য। আর এখানে যদি পাকিস্তান দল পরাজিত হত তাহলে তাদের হােয়াইট ওয়াশের মুখােমুখি হতে হত তা আগাম বলা যায়।

নিউজিল্যান্ড প্রথম ব্যাট করতে নেমে সাত উইকেট হারিয়ে ১৭৩ রান তােলে। জবাবে ব্যাট করতে নেমে ওপেনার রিজওয়ানের উননবুই রানের ইনিংসের উপর ভর করে পাকিজান দল দু’বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ছয় উইকেট হারিয়ে ১৭৭ রান।

টসে হেরে প্রথম ব্যাট করতে নেমে সেরকম ভালাে শুরু করতে পারেনি। নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। কিন্তু ডেভন কনওয়ের তেষট্টি ও ফিলিপসের একত্রিশ বানের উপর ভর করে টি-টোয়েন্টি খেলার যােগ্য রানে পৌঁছে গিয়েছিল নিউজিল্যান্ড।

বাের্ডে ভালাে রানি থাকায় কিছুটা চাপে ছিল পাকিন দলের ক্রিকেটাররা। তবে শুরুতেই চলিশ বানের মধ্যে এক উইকেট হারিয়ে। ফেললেও রিজওয়ানের উননবই বান ও অভিজ্ঞ ক্রিকেটার মহম্মদ হাফিজের একচল্লিশ রানের উপর ভর করে পাকিস্তান দল দু’বল বাকি থাকতে জয়ের লক্ষ্যে পৌছে যায় ছয় উইকেট হারিয়ে ১৭৭ রান। প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন রিজওয়ান। এবং প্লেয়ার অফ দ্য সিরিজ নির্বাচিত হয়েছেন টিম সেইফার্ট।