টি-২০ বিশ্বকাপ জয়ের পর ভারতীয় দলের সঙ্গে কথা বললেন প্রধানমন্ত্রী

Written by SNS June 30, 2024 6:33 pm

দিল্লি, ৩০ জুন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভারতীয় ক্রিকেট দলের সঙ্গে কথা বলেছেন। বার্বাডোসে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার জন্য তাঁদের অভিনন্দন জানিয়েছেন। তিনি পরে X হ্যান্ডেলে পোস্ট করেছেন, ”ভারতীয় দলের সঙ্গে কথা বলেছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁদের অনুকরণীয় সাফল্যের জন্য অভিনন্দন জানিয়েছেন। পুরো টুর্নামেন্ট জুড়ে তাঁরা দুর্দান্ত দক্ষতা এবং মনোভাব দেখিয়েছেন। প্রতিটি খেলোয়াড়ের প্রতিশ্রুতি খুব অনুপ্রেরণাদায়ক।”

ক্যাপ্টেন রোহিত শর্মার সঙ্গে কথা বলার সময়, মোদি বলেন, ”আপনি শ্রেষ্ঠ ব্যক্তিত্ব। আপনার আক্রমণাত্মক মানসিকতা, ব্যাটিং এবং অধিনায়কত্ব ভারতীয় দলকে একটি নতুন মাত্রা দিয়েছে। আপনার টি-টোয়েন্টি ক্যারিয়ার ভালোবাসার সঙ্গে মনে গাঁথা থাকবে। আজ আপনার সঙ্গে কথা বলে আনন্দিত।”

তিনি বিরাট কোহলির সঙ্গেও কথা বলেছেন। মোদি কোহলিকে বলেছেন, “আপনার সঙ্গে কথা বলে খুশি। ফাইনালে ইনিংসের মতো, আপনি ভারতীয় ব্যাটিংকে দুর্দান্তভাবে পরিচালনা করেছেন। আপনি সব ধরনের খেলায় উজ্জ্বল হয়ে উঠেছেন। টি-টোয়েন্টি ক্রিকেট আপনাকে মিস করবে। তবে আমি নিশ্চিত যে, আপনি নতুন প্রজন্মের খেলোয়াড়দের অনুপ্রাণিত করতে থাকবেন।”

প্রধানমন্ত্রী ফোনে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়কেও অভিনন্দন জানিয়ে বলেছেন, তাঁর অবিশ্বাস্য কোচিং যাত্রা ভারতীয় ক্রিকেটের সাফল্যকে অন্য মাত্রা দিয়েছে। রাহুলের অটল নিবেদন, কৌশলগত অন্তর্দৃষ্টি এবং সঠিক প্রতিভা লালন দলকে বদলে দিয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন, “তাঁর অবদান এবং প্রজন্মের অনুপ্রেরণার জন্য ভারত তাঁর কাছে কৃতজ্ঞ। তাঁকে বিশ্বকাপ জিততে দেখে আমরা খুশি। তাঁকে অভিনন্দন জানাতে পেরে আমরা খুশি।”

হার্দিক পান্ড্য তিনি তাঁর শেষ ওভারে দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান ডেভিড মিলারকে প্যাভিলিয়নে ফেরত পাঠানোর জন্য এবং অনবদ্য ক্যাচের জন্য সূর্য কুমার যাদবের প্রশংসা করেছেন।