প্রমাণ করার কিছু নেই, সময়টা হচ্ছে উপভােগ করার: হরভজন সিং

ভাজ্জিকে চেন্নাই ছেঁটে ফেলায় নিলামে তাঁকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স।এখনও যে কত ভেল্কির বাকি আছে সেটাই নাইট কর্তৃপক্ষ ভাজ্জির থেকে দেখতে চায়।

Written by SNS Mumbai | April 1, 2021 6:47 pm

গীতা বসরা, হিয়ানা, হরভজন সিং (Photo: IANS)

গতবার দুবাইয়ের মাটিতে অনুষ্ঠিত আইপিএলে করােনার জন্য নিজেকে সরিয়ে নিয়েছিলেন ভারতের অফস্পিনার হরভজন সিং। এরফলে চলতি বছরে তাকে চেন্নাই দল থেকে হেঁটে ফেলা হয়েছে। এবং ভাজ্জিকে চেন্নাই ছেঁটে ফেলায় নিলামের আসর থেকে তাঁকে দলে তুলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

বুড়াে হাড়ে এখনও যে কত ভেল্কির বাকি আছে সেটাই নাইট কর্তৃপক্ষ ভাজ্জির থেকে চলতি মরশুমে দেখতে চায়। এবং ভাজ্জির অফস্পিন বােলিং উপভােগ করতে চায়। হাতে গােনা আর কয়েকটা দিন বাকি।

ইতিমধ্যেই নাইট শিবিরে যােগ দিয়েছেন হরভজন সিং। তবে করােনা নিয়মানুযায়ী তিনি এখন কোয়ারেন্টাইনে রয়েছেন। কারাের কাছে কিছু প্রমাণ করার মতন আমার এখন সময় নেই। এখন সময়টা হচ্ছে উপভােগ করে ক্রিকেট খেলাটাকে চালিয়ে যাওয়া। একজন ক্রিকেটার হিসাবে মাঠে নেমে নিজের সেরা খেলাটাই মেলে ধরার আমার মূল লক্ষ্য।

অনেকেই বলবেন, আরে ভাই এটা কে খেলছে? এটা যাঁরা কলবেন তাদের চিন্তা-ভাবনা, আমার তাে নয়। আমার ধারণা হচ্ছে, আমি এখনও খেলা চালিয়ে যেতে পারব, তাই আমি খেলা চালিয়ে যাব।

সেখানে কে কি বলল সেসব কথা নিয়ে আমি কোনও মাথা ঘামাতে চাই না। আমি সবসময় নিজের উপর বিশ্বাস রাখি। এবং মানসিক দিক দিয়ে নিজেকে চাঙ্গা করার চেষ্টা করি। আমার লক্ষ্য সবসময় স্থির। মাঠে নেমে কি করে নিজের সেরা খেলাটা মেলে ধরব। ব্যাস এই লক্ষ্যটা নিয়ে আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই।

কোনও নিন্দুকের কথা শুনে নিজের মতামত পাল্টাতে চাই না এবং নিজের খেলার উপর তার প্রভাব ফেলতে দিতে চাই না, এমন কথাই জানালেন নাইট তারকা হরভজন সিং।