শুধু করােনা নয়, পুজোয় ভােগাতে পারে নিম্নচাপ

পুজোর অর্ধেক আনন্দে কোপ বসিয়েছে করােনা। বাকি আনন্দ মাটি করবে না তো বৃষ্টি, উঠেছে প্রশ্ন। নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Written by SNS Alipur | October 13, 2020 3:25 pm

প্রতিনিধিত্বমূলক ছবি(Photo: IStock)

পুজোর অর্ধেক আনন্দে কোপ বসিয়েছে করােনা। বাকি আনন্দ মাটি করবে না তো বৃষ্টি, উঠেছে প্রশ্ন। তবে বঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর। যদিও নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনার জনা পাকাপাকিভাবে কাটছে না আশঙ্কার মেঘ।

আবহাওয়াবিদদের কথায়, চলতি সপ্তাহের মাঝামাঝি সময়ে আন্দামান সাগরে তৈরি হতে পারে আরও একটি নিম্নচাপ। বর্তমানে একটি নিম্নচাপ পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে এবং মঙ্গলবার রাতের মধ্যেই তা অন্ধ্রপ্রদেশে প্রবেশ করবে। সেখানে নিম্নচাপ’টি আরও গভীর রূপে নার্সাপুর ও বিশাখাপত্তনমের মাঝে কাকিনাড়ার কাছ স্থলভাগে প্রবেশ করবে।

সেই সময় সংশিষ্ট অঞ্চলে ঝােড়াে হাওয়া বইবে, যার সম্ভাব্য গতিবেগ ঘণ্টায় ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। এই নিম্নচাপের দরুন অস্ত্র উপকুল, কেরালা উপকুল ও কর্ণাটক উপকুলে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে।

এছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে ওড়িশা, ছত্তিশগড় , অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্নাটক, কেরল, মধ্য মহারাষ্ট্র ও বিদর্ভে।