ব্রাজিলের হয়ে শততম ম্যাচ খেলতে নামার আগে নেইমার একশাে নম্বর লেখা জার্সি পেলেন

ব্রাজিল ফুটবল ফেডারেশন নেইমারকে একটি বিশেষ শার্ট দিয়েছে যেখানে শার্টের পিছনে প্রথা মাফিক দশ সংখ্যাটির বদলে একশাে লেখা রয়েছে।

Written by SNS Simgapore | October 11, 2019 3:36 pm

ব্রাজিলের প্রাক্তন স্ট্রাইকার বেবেতাে নেইমারের হাতে একশাে সংখ্যা লেখা শার্টটি তুলে দেন। (Photo: Lucas FIGUEIREDO / Brazilian Football Confederation (CBF) / AFP)

ব্রাজিলের হয়ে তাঁর শততম ম্যাচ খেলতে নামার আগে ব্রাজিলের স্ট্রাইকার নেইমার তাঁর দেশ এবং তাঁর ক্লাব প্যারিস সেন্ট জারমেনের প্রতি তাঁর দায়বদ্ধতার কথা বললেন। বৃহস্পতিবার ভারতীয় সময় একটু বেশি রাতে ব্রাজিল এখানে সেনেগালের সঙ্গে একটি ফ্রেন্ডলি ম্যাচ খেলতে নামছে। এজন্য ব্রাজিল ফুটবল ফেডারেশন নেইমারকে একটি বিশেষ শার্ট দিয়েছে যেখানে শার্টের পিছনে প্রথা মাফিক দশ সংখ্যাটির বদলে একশাে লেখা রয়েছে।

গত গ্রীষ্মে প্যারিস সেন্ট জারমেন ছেড়ে বার্সিলােনায় ফিরে যেতে উঠে পড়ে লেগেছিলেন নেইমার। সেই নেইমার এবার বলেছেন, আমি আমার জাতীয় দল এবং ক্লাবকে নিয়ে যথেষ্ট সুখী। প্রত্যেকে জানে শেষ ট্রান্সফার উইন্ডােতে কি ঘটেছিল। আমার প্রাথমিক ইচ্ছে ছিল বার্সিলােনায় যাওয়া। কিন্তু এখন আমি খুশি এবং সেন্ট জারমেনে বেশ স্বস্তিতে আছি।

নেইমার বলেছেন, এই মরশুমটা আমার খুবই ভাল শুরু হয়েছে। ক্লাবের জন্য আমি সবকিছু করতে প্রস্তুত। এর আগে পায়ের আঘাতের জন্য সেন্ট জারমেনের হয়ে বহু ম্যাচই খেলতে পারেননি নেইমার। কিন্তু এখন তিনি বলছেন, ক্লাবের জন্য একশাে শতাংশ দেবেন যাতে বড় কিছু পাওয়া যায়।

ব্রাজিলের হয়ে ৭৫টি ম্যাচ খেলা স্ট্রাইকার বেবেতাে নেইমারের হাতে একশাে সংখ্যা লেখা শার্টটি তুলে দেন। বেবেতাে দুবার বিশ্বকাপ ফাইনাল খেলেছেন। যার মধ্যে ১৯৯৪ সালে চ্যাম্পিয়ন হন। শার্টটি হাতে পেয়ে নেইমার বলেছেন, এই নম্বরে পৌঁছতে পেরে আমি খুশি। ফলাফল খুবই ইতিবাচক। একজন ফুটবলারের জীবনে জেতাটাই সবকিছু নয় কারণ প্রচুর হতাশা, পরাজয় সেইসঙ্গে নিজে করা ভুলগুলিও থাকে।

নেইমার ব্রাজিলের হয়ে এই পর্যন্ত ৯৯টি ম্যাচে ৬১টি গােল করেছেন। ব্রাজিলের হয়ে তিনি তৃতীয় সর্বোচ্চ গােলদাতা। রােনাল্ডাের থেকে মাত্র একটি গােল পিছনে রয়েছেন নেইমার। কিন্তু পেলেকে ধরার জন্য নেইমারের আরও ষােলােটি গােল দরকার। নেইমার যদিও ২০১৬ সালে রিও ডি জেনিরাে অলিম্পিকে চ্যাম্পিয়ন হওয়ার জন্য সােনার পদক পেয়েছেন কিন্তু বিশ্বকাপে তাঁর অভিজ্ঞতায় রয়েছে প্রচুর হতাশা ও পরাজয়।