তৃতীয় টেস্টে ভারতীয় দলে নটরাজন

নতুন বছরের শুরুতেই তামিলনাড়ুর বােলার টি নটরাজনের কাছে সুখবরটা পৌঁছে গেল। অস্ট্রেলিয়া সফরে তৃতীয় টেস্টে জায়গা পেয়ে গেলেন নটরাজন।

Written by SNS Sydney | January 3, 2021 5:36 pm

টি নটরাজন (Photo: IANS)

নতুন বছরের শুরুতেই তামিলনাড়ুর বােলার টি নটরাজনের কাছে সুখবরটা পৌঁছে গেল। অস্ট্রেলিয়া সফরে তৃতীয় টেস্টে জায়গা পেয়ে গেলেন নটরাজন। শুধু তাই নয়, প্রথম একাদশে খেলবেন টি নটরাজন এমন খবর পাওয়া গেছে। 

চোটের কারণে উমেশ যাদব দল থেকে ছিটকে যাওয়াতে নটরাজনের ভাগ্য খুলে গেল। অবশ্য বাঁ-হাতি এই বােলার অস্ট্রেলিয়া সফরে একদিনের ক্রিকেট ও টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয়ে গেছে।

একদিনের ক্রিকেটে তার দখলে দু’টি উইকেট এসেছে আর টি টোয়েন্টি ক্রিকেটে পেয়েছে ৬ টি উইকেট। উমেশ যাদবের আগে মহম্মদ শামি চোট পেয়ে দল থেকে বাদ পড়ে। এমনকি আইপিএল ক্রিকেটে ভুবনেশ্বর কুমার ও ইশান্ত শর্মা চোট পাওয়াতে ভারতীয় দলে নাম লেখাতে পারেননি। 

তবে তৃতীয় টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে মহম্মদ সিরাজ ও যশপ্রীত বুমরা থাকছে, তা নিয়ে কোনও রকম সন্দেহ নেই। তাই তৃতীয় বােলার হিসেবে শার্দুল ঠাকুর, নভদীপ সাইনি ও টি নটরাজনের মধ্যে কাউকে বাছই করার দরকার ছিল। 

এই মুহূর্তে নটরাজন ভালাে ফর্মে রয়েছেন। সেই কারণে অধিনায়ক অজিঙ্কা রাহানে ও কোচের পছন্দের তালিকায় টি নটরাজনের নামটা সবার আগে চলে আসে। তবে প্রথম একাদশে কোন বােলারকে প্রাধান্য দেওয়া হবে, তা স্থির হবে খেলার দিন সিডনির পিচ দেখার পরে। প্রথম টেস্টে লজ্জাজনক হারের পরে অজিঙ্কা রাহানের নেতৃত্বে ভারতীয় দলের জয়ে প্রত্যাবর্তন নয়া এক ঐতিহাসিক জয় স্বীকৃতি পেয়েছে। আর এই জয়ের ফলে স্বাভাবিকভাবে ভারতীয় দলের খেলােয়াড়দের আত্মবিশ্বাস এখন চরমে।