মহমেডান ধাক্কা খেল ইউনাইটেড স্পাের্টসের কাছে

কলকাতা ফুটবল লিগের প্রিমিয়ার এ ডিভিশনের খেলায় বুধবার কল্যাণী স্টেডিয়ামে মুখােমুখি হয়েছিল মহমেডান স্পােটিং ইউনাইটেড স্পাের্টস ক্লাব।

Written by SNS Kolkata | September 9, 2021 10:38 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

কলকাতা ফুটবল লিগের প্রিমিয়ার এ ডিভিশনের খেলায় বুধবার কল্যাণী স্টেডিয়ামে মুখােমুখি হয়েছিল মহমেডান স্পােটিং ইউনাইটেড স্পাের্টস ক্লাব। এই খেলায় মহমেডান স্পােটিং হোঁচট খেল ইউনাইটেড স্পাের্টস ক্লাবের কাছে। দুই দুই বার এগিয়ে থেকেও জয় নিয়ে সাদা কালাে শিবিরের ফুটবলাররা মাঠ ছাড়তে পারলেন না।

বরং তরুণ ফুটবলারদের নিয়ে গড়া ইউনাইটেড স্পাের্টস ক্লাব দাপটের সঙ্গে খেলে একটা পয়েন্ট ছিনিয়ে নিল। ডুরান্ড কাপ ফুটবলে আর্মি একাদশের বিরুদ্ধে মহমেডান স্পােটিং দুরন্ত জয় পেলেও, এদিন কলকাতা ফুটবল লিগে তারা হতাশ করেছে। হয়তাে হালকা চালে খেলতে গিয়ে সাদা কালাে শিবিরে পয়েন্ট নষ্ট করতে হল।

আসলে কল্যাণী স্টেডিয়াম ইউনাইটেড স্পাের্টস ক্লাবের ঘরের মাঠ। সেই কারণে কিভাবে লড়াই গড়ে তুলতে হবে তার সব বিষয়টা খেলােয়াড়দের কাছে একেবারে নখ দর্পনে। তাইতাে পিছিয়ে থেকেও তারা কখনও ভাবেনি হার স্বীকার করে নিতে হবে।

বরঞ্চ আক্ষেপ থেকে গেছে কেন তারা ৩ পয়েন্ট তুলে নিতে পারল না। খেলার প্রথম অর্ধে দুই দলই দুটি করে গােল করে থমকে দাঁড়ায়। আর এই ফলাফলই থেকে যায় খেলা শেষ হওয়া পর্যন্ত। প্রথম দিকে বলতেই হবে মহমেডান স্পােটিং আক্রমণে ঝড় তুললেও প্রতিপক্ষ রক্ষণভাগকে ভেঙে দিতে পারেনি।

তবে বিদেশি ফুটবলার নিকোলার উপরেই বেশি নির্ভর করতে হয়েছে মহমেডানকে। নিকোলাকে বােতল বন্দি করে দিয়ে আক্রমণে দানা বাঁধতে দেননি প্রতিপক্ষের খেলােয়াড়রা। চকিত আক্রমণ গড়ে তুলে মহমেডানের মার্কাস জোসেফ গােল করে সাদা কালাে শিবিরকে এগিয়ে দেন। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। পাল্টা আঘাত হানতে থাকে ইউনাইটেড স্পাের্টস ক্লাব।

অত্যন্ত বুদ্ধি সহকারে ইউনাইটেডের জগন্নাথ ওঁরাও গােল পরিশােধ করে দেন। শ্যামনগরের জগন্নাথ বেশ কয়েকবছর এই দলে খেলছেন। এবং এবারে দলকে নেতৃত্ব দিচ্ছেন। মহমেডান স্পােটিং আবার এগিয়ে যায়। এবারের গােল দাতা যশকয়ানপ্রীত সিং প্রথমপর্বে খেলা শেষ হওয়ার আগেই শালবনির ছেলে সুব্রত মুর্মু গােল করে খেলায় সমতা ফিরিয়ে আনে।

দ্বিতীয় পর্বে দুই দলের বেশ কয়েকজন খেলােয়াড় পরিবর্তন করেও গােলের মুখ খুলতে পারেননি। শেষ পর্যন্ত খেলার প্রথমপর্বের ফলাফলের আর কোনও পরিবর্তন আনতে পারেননি খেলােয়াড়রা। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ হয়েছেন ইউনাইটেড স্পাের্টস ক্লাবের জগন্নাথ ওঁরাও। আর উদীয়মান খেলােয়াড় হিসাবে স্বীকৃতি পান ইউনাইটেড স্পাের্টসের সুব্রত মুর্মু।

এদিকে আইএফএ সচিব জয়দীপ মুখার্জি জানিয়েছেন ইস্টবেঙ্গল ও মােহনবাগান কলকাতা ফুটবল লিগে না খেললেও অন্য দলগুলাে যে ফুটবল উপহার দিচ্ছে তা অবশ্যই প্রশংসার যােগ্য। তারা প্রমাণ করে দিতে চায় দুই প্রধান না খেললেও কলকাতা ফুটবলের ঐতিহ্য কোনওভাবেই নষ্ট হবে না সচিব আরও জানিয়েছেন এবার থেকে ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার হিসাবে টু হুইলার গাড়ি তুলে দেওয়া হবে।