টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের মেন্টর ধােনি, ডাকা হল অশ্বিনকে

বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ দল ঘােষণার করার আগে জানান, প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধােনি টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে মেন্টর হিসাবে থাকবেন।

Written by SNS Mumbai | September 9, 2021 5:13 pm

মহেন্দ্র সিং ধোনি (Photo: Twitter/@Offl_Mahifan)

মেন্টর মহেন্দ্র সিং ধােনি … আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য বুধবার পনেরাে জনের দল ঘােষণা করল ভারতীয় ক্রিকেট বাের্ড বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহ দল ঘােষণার করার আগে জানান, প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধােনি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে দলের মেন্টর হিসাবে থাকবেন।

দেশের হয়ে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক মাহিকে এবার নতুন রূপে দেখা যাবে। তবে নির্বাচক মন্ডলী একটি শক্তিশালী দল গঠন করলেও, একটা কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে।

তাঁদের। অনেককে বাদের তালিকায় ফেলেছেন, তার মধ্যে উল্লেখযােগ্য শিখর ধাওয়ান ও যজুভেন্দ্র চাহাল দলে জায়গা করে দেওয়া হয়েছে তেমনই ডাকা হয়েছে অভিজ্ঞ যেমন কিছু তরুণ প্রতিভাকে। অফস্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে। যিনি শেষবার চার বছর (২০১৭ সালে) আগে সাদা বলের ক্রিকেট খেলেছিলেন জাতীয় দলের হয়ে।

পাশাপাশি রাহুল চাহার, বরুণ চক্রবর্তী ও অক্ষর প্যাটেলকে নেওয়া হয়েছে। এছাড়া পেস বােলিং বিভাগে থাকছেন যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামি।

পাশাপাশি দলে ডাক পেয়েছেন ঈশান কিষান ও সূর্যকুমার যাদব। স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে থাকছেন শ্রেয়স আইয়র, শার্দুল ঠাকুর এবং দীপক চাহার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘােষিত ভারতের পনেরােজনের দল:

বিরাট কোহলি (অধিনায়ক), রােহিত শর্মা (সহ-অধিনায়ক), লােকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), ঈশান কিষান (উইকেটকিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, রাহুল চাহার, অক্ষর প্যাটেল , বরুণ চক্রবর্তী, যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার ও মহম্মদ সামি।

স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে থাকছেন:

শ্রেয়স আইয়র, শার্দুল ঠাকুর এবং দীপক চাহার।