অনেক প্রতিভা ভারতকে গর্বিত করতে পারে : সিন্ধু

পি ভি সিন্ধু ব্রিজস্টোন ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এখানকার প্ল্যান্ট দেখতে গিয়েছিলেন,তাকে দেখবার জন্য প্রচুর মানুষের ভিড় প্রত্যক্ষ করা যায়।

Written by SNS Delhi | August 13, 2021 8:30 pm

পি ভি সিন্ধু (Photo by FABRICE COFFRINI / AFP)

ভারতীয় ব্যাডমিন্টনের আইকন পি ভি সিন্ধু একমাত্র ক্রীড়াবিদ, যিনি পরপর দুটো অলিম্পিক গেমসে পদক জয়ের কৃতিত্ব দেখিয়েছেন। পদ্মভূষণ পি ভি সিন্ধু ব্রিজস্টোন ইন্ডিয়ার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এখানকার প্ল্যান্ট দেখতে গিয়েছিলেন, তখন তাকে দেখবার জন্য প্রচুর মানুষের ভিড় প্রত্যক্ষ করা যায়।

সবার কাছ থেকে অভিনন্দন কুড়িয়ে নিয়ে তিনি যে আপ্লুত, তা তার শরীরী ভাষায় স্পষ্ট দেখা গিয়েছে। টোকিও অলিম্পিক গেমস থেকে পদক জয়ের পরে পি ভি সিন্ধুর এই পদক্ষেপ ছিল একেবারে আলাদা চরিত্রে। এই সংস্থার সঙ্গে ২০১৭ সাল থেকে যুক্ত রয়েছেন পি ভি সিন্ধু।

বিশেষ করে সংস্থার মহিলা কর্মচারীদের অভিনন্দনে তিনি বিস্ময় প্রকাশ করেন। মহিলা ক্রীড়াদিবসের প্রতি তাদের আনুগত্যকে কুর্নিশ করে পিভি সিন্ধু বলেন, ভারতের মহিলারা যেভাবে আন্তর্জাতিক ক্রীড়াঙ্গনে সাফল্য তুলে ধরছেন, তা দেখার মতন। নারীশক্তি ভারতের পতাকাকে বিশ্ব দরবারে পৌঁছে দিয়েছেন।

এবারে টোকিও অলিম্পিক গেমসে সবচেয়ে বড় সম্মান সােনার পদকে আলােকিত হয়েছেন ভারতের জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া। নীরজ প্রমাণ করে দিয়েছেন ভারত অলিম্পিক থেকে সােনার পদক জয় করতে পারে। নীরজ আজ ভারত গৌরব।

ব্রিজস্টোন ইন্ডিয়ার ম্যানেজিং ডাইরেক্টর পরাগ সৎপাতে জানিয়েছেন, সংস্থার পক্ষ থেকে বিশেষ করে মহিলা অ্যাথলিটদের কোচিং ও উন্নয়নে এগিয়ে আসবে। ইতিমধ্যে ৩২ জন অ্যাথলিটকে প্রশিক্ষণ শিবিরে সহযােগিতা করা হচ্ছে।

তারা প্রত্যেকে অভিজ্ঞ ও নামি কোচদের কাছে প্রশিক্ষণ নিচ্ছেন। ভারতীয় অ্যাথলিটদের জন্য বিশেষ কর্মসূচি নেওয়া হয়েছে। পদ্মভূষণ ক্রীড়াবিদ পি ভি সিন্ধুর পরামর্শ অ্যাথলিটদের কাছে বড় হাতিয়ার হয়ে দেখা দিচ্ছে।

ভারতের খেলাধুলােকে বিশেষ অগ্রাধিকার দিতে চান অলিম্পিয়ান পি ভি সিন্ধু। তিনি মনে করেন বিভিন্ন ইভেন্টে ভারতের অনেক প্রতিভা রয়েছেন। সার্বিক মুল্যায়ন করে তাদের পাদপ্রদীপে নিয়ে আসতে হবে। এঁরাই আগামী দিনের ভবিষ্যৎ।