শাস্তির মুখে লিটন ও লাহিরু

টি-২০ বিশ্বকাপে সুপার ১২-র প্রথম ম্যাচ হয় শ্রীলঙ্কা-বাংলাদেশের।ম্যাচে বিতর্কে জড়িয়ে পড়েন বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাস ও শ্রীলঙ্কার লাহিরু কুমার।

Written by SNS Dubai | October 26, 2021 4:12 pm

লিটন ও লাহিরু (ছবিঃএসএনএস)

গত রবিবার টি-২০ বিশ্বকাপে সুপার ১২-র প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল শ্রীলঙ্কা-বাংলাদেশ। ওই ম্যাচে বিতর্কে জড়িয়ে পড়েছিলেন বাংলাদেশের ব্যাটসম্যান লিটন দাস ও শ্রীলঙ্কার লাহিরু কুমার। বিতর্কে জড়িয়ে পড়া এই দুই খেলোয়াড় বচসার কারণে কড়া শাস্তির মুখে পড়ছেন।

আইসিসির তরফ থেকে জানানো হয়েছে কোড অফ কনডাক্টের লেবেল ওয়ানের নিয়ম ভঙ্গ করেছেন এই দুই খেলোয়াড়। সেই কারণে লাহিরুর ম্যাচ ফি থেকে ২৫ শতাংশ জরিমানা হিসাবে কেটে নেওয়া হচ্ছে। আর বাংলাদেশি লিটন দাসের জরিমানা দিতে হচ্ছে ১৫ শতাংশ।

খেলার পঞ্চম ওভারে লাহিরুর বলে লিটন আউট হন লিটন। লিটনকে আউট করেই তার দিকে ছুঁটে গিয়েছিলেন শ্রীলঙ্কার লাহিরু। লিটন ও লাহিরু দুজনেই একে অপরের বিরুদ্ধে গালিগালাজ করতে থাকেন।

এমনকি পরিস্থিতি এমন জায়গায় পৌঁছে গিয়েছিল যা হাতের বাইরে চলে যায়। তখন আম্পেয়ার হস্তক্ষেপ করে সামাল দেন। আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে লাহিরু যেভাবে অশালীন ভাষায় কথা বলেছেন তা বরদাস্ত করা যাবে না।