শেষমুহূর্তে র‍্যামসি- রোনাল্ডোর গােলে উত্তেজক জয় জুভেন্তাসের

নতুন বছরের ক্ষতেই কিংবদন্তী পেলের রেকর্ড ভেঙেছিলেন ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে। দেশ এবং ক্লাবের হয়ে পেলের ৭৫৭ গােলের রেকর্ড ভেঙেছিলেন।

Written by SNS Turin | January 12, 2021 8:14 pm

রোনাল্ডো (File Photo: IANS)

নতুন বছরের ক্ষতেই কিংবদন্তী পেলের রেকর্ড ভেঙেছিলেন ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে। দেশ এবং ক্লাবের হয়ে পেলের ৭৫৭ গােলের রেকর্ড ভেঙেছিলেন। রবিবার সাসৌলাের ক্লিদ্ধে একটি গােল করে ফুটবল ইতিহাসে সর্বোচ্চ গােলদাতা জোসেফ বিকানকে স্পর্শ করে ফেললেন ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে। দু’জনের গােলসংখ্যা আপাতত ৭৫৯ টি।

আপাতত শীর্ষে উঠে আসতে গেলে ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাের প্রত্যাশিত একটি গােলই প্রয়ােজন, সেটা লতি লিগের খেলাতেই এবং পরের ম্যাচে মাঠে নেমেই গােল করে সেটা করে ফেললে তা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। জমে উঠেছে ইতালিয়ান সিরিয়ে ‘এ’র খেলা। সাসৌলােকে (১-৩) গােলে পরাজিত করে উপরের দিকে উঠে আসছে জুভেন্তাস।

যােলাে ম্যাচে ৩৩ পয়েন্ট সংগ্রহ করে আপাতত চতুর্থস্থানে রয়েছে জুভেন্তাস। এসি মিলান ও ইন্টার মিলান দু’টি দলই প্রথম দুটি স্থান ধরে রেখেছে যথাক্রমে চল্লিশ ও সায়ত্রিশ পয়েন্ট নিয়ে।

তবে এই দুই দল একটি করে বেশি ম্যাচ খেলে জুভেন্তাসের থেকে। পাশাপাশি তিন নম্বরে থাকা রােমাও একটি ম্যাচ বেশি খেলেছে জুভেন্তাসের থেকে। খেলার প্রথমার্ধে কোনও গােলই করতে পারেনি দুই দলের ফুটবলাররা।

তবে প্রথমার্ধের অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যেতে হয় সাসৌলাের ফুটবলার ওবিয়াঙকে। দ্বিতীয়ার্ধে দশজনে খেলা বিপক্ষের সুযােগ নিয়ে ড্যানিলাে পঞ্চাশ মিনিটে গােল করে জুভেন্তাসকে এক গােলে এগিয়ে দেন।

তবে দশজনে খেলা সাসৌলাে কখনােই ছেড়ে দেয়নি। গােল হজম করার আট মিনিট পরই সাসৌঁলােকে খেলায় সমতা ফিরিয়ে আনেন ডালে (১-১)। নির্দিষ্ট সময়ে খেলা শেষ হওয়ার আর মাত্র দশ মিনিট বাকি এমন সময় জ্বলে ওঠে জুভেন্তাসের ফুটবলাররা।

বিরাশি মিনিটে র‍্যামসি গােল করে জুভেন্তাসকে (২-১) গােলে এগিয়ে দেন । এবং রেফারির দেওয়া অতিরিক্ত সময়ে কাজে লাগাল ক্রিশ্চিয়ানাে রােনাল্ডাে। ক্লিানলুই মিনিটে গোল করে দলকে (৩২) গােলে জয় এনে দিলেন।