রোনাল্ডোবিহীন জুভেন্তাস লিগে মরশুমে প্রথম হারলো

রোনাল্ডোবিহীন জুভেন্তাস এই মরশুমে ইতালির ফুটবল লিগ সিরিয়ে ‘এ’-তে তাঁদের প্রথম ম্যাচ হারলো জেনোয়োর কাছে ০-২ গোলে।

Written by SNS March 18, 2019 10:58 am

ম্যাচের একটি মুহূর্ত (Photo: Xinhua/Alberto Lingria)

জেনোয়া, ইতালি, ১৭ মার্চ – রোনাল্ডোবিহীন জুভেন্তাস এই মরশুমে ইতালির ফুটবল লিগ সিরিয়ে ‘এ’-তে তাঁদের প্রথম ম্যাচ হারলো জেনোয়োর কাছে ০-২ গোলে। গত জানুয়ারিতে জুভেন্তাস থেকে স্টেফানো স্টুরারোকে ধার নিয়েছিল জেনোয়া। সেই চুক্তি পাকা হওয়ার আগেই স্টুরারো জেনোয়াকে সামনে নিয়ে চলে এলো। জেনোয়াতেই তারই সতীর্থ পরিবর্ত ফুটবলার গোরান প্যান্ডেব দশ মিনিট বাকি থাকতে জেনোয়ার পক্ষে দ্বিতীয় গোলটি দেন। গত মঙ্গলবারই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে হ্যাটট্রিক করে জুভেন্তাসকে কোয়ার্টের ফাইনালে তুলে দিয়েছিলেন। কিন্তু এই ম্যাচের জন্য তাকে বিশ্রাম দিয়েছিলেন জুভেন্তাসের কোচ ম্যাসিমিলানো অ্যালেগ্রি। কিন্তু কোচকে চূড়ান্ত হতাশার মধ্যে ঠেলে দিয়ে জেনোয়া এই মরশুমে দ্বিতীয়বার জুভেন্তাসের কাছ থেকে পয়েন্ট কারলো। গত অক্টোবরে তুরিনে দুই দলের খেলা ১-১ ড্র হয়েছিল।

ম্যাচের পর অ্যালেগ্রি ইতিলিয়ান ব্রডকাস্টারদের বলেছেন, আমি আশা করেছিলাম একটা অন্য জুভেন্তাসকে দেখতে পাবো। আমরা আদৌ ভালো খেলিনি। কয়েকটি ভুলও করেছি তারপর জানিনা কোথা থেকে জেনোয়া আমাদের ওপর দুটো গোল চাপিয়ে দিয়ে গেল। অ্যালেগ্রি বলেছেন, কোপা ইটালিয়াতে আটলান্টার কাছে হারের মতো সিরিয়ে ‘এ’-তেও আমরা হারার জন্য ঠিক ম্যাচটিও বেছে নিয়েছিলাম কারণ ফুটবলে আন্তর্জাতিক বিরতির ঠিক আগে এই ঘটনা ঘটলো। এখন আমরা যথেষ্ট বিশ্রামের সুযোগ পাবো। এই মরশুমে জুভেন্তাস তিনবার পয়েন্ট নষ্ট করতে জেনোয়ার সঙ্গে তারা প্রথম ড্র করে পরে আটলান্টা এবং পারমার কাছে হেরেছে। তবে ইতালির ফুটবল লিগ সিরিয়ে ‘এ’-তে যেটা দেশের সর্বোচ্চ টুর্নামেন্ট তাতে গত ৩১ টি রাউন্ড অপরাজিত ছিল জুভেন্তাস। তারা শেষবার হারে ২০১৮ সালের এপ্রিলে নাপোলির কাছে।

জুভেন্তাস অবশ্য এই ম্যাচে গোল করেছিল বিরতির পর। কিন্তু পাওলো ডায়াবালার করা গোলটি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি অফ সাইডের জন্য বাতিল করে দেন। জুভেন্তাস হেরে গেলেও লিগে তারা দ্বিতীয় স্থানে থাকা নাপোলির থেকে আঠেরো পয়েন্ট ওপরে রয়েছে। অন্যদিকে, জিতে জেনোয়া দ্বাদশ স্থানে উঠে এলো।