খুব কষ্ট হয় এখনকার বােলারদের দেখে, চার ওভার বল করতে গিয়েই হাঁপিয়ে পড়ে মন্তব্য কপিলের

‘খুব কষ্ট হয় এখানকার বােলারদের দেখে, যাঁরা চার ওভার বল করতে গিয়েই হাঁফিয়ে পড়ে’, এভাবেই কটাক্ষ করলেন কপিল।

Written by SNS New Delhi | July 2, 2021 7:02 pm

কপিল দেব (Photo: IANS)

প্রাক্তন বিশ্বকাপজয়ী ভারতীয় অধিনায়ক কপিলদেব তরুণ বােলারদের সমালােচনায় মুখর। একটা সময় বল হাতে বােলিং নেটে সারাক্ষণ সময় কাটিয়ে দিতেন। আর বর্তমানে বােলারদের মধ্যে তার কোনও প্রভাবই দেখতে পান না কপিল। 

‘খুব কষ্ট হয় এখানকার বােলারদের দেখে, যাঁরা চার ওভার বল করতে গিয়েই হাঁফিয়ে পড়ে’, এভাবেই কটাক্ষ করলেন কপিল।

বর্তমানে ক্রিকেটের মান অনেকটাই বেড়ে গিয়েছে। খেলাধুলায় অনেক পরিবর্তন এসেছে। রঙ চড়িয়ে ক্রিকেটকে আরও মানুষের কাছে টেনে আনা হয়েছে। সেই জায়গায় দাড়িয়ে ক্রিকেটের চাহিদাও বাড়তে শুরু করেছে আগের থেকে বহুগুণ। বিশেষ করে, টি-টোয়েন্টির যুগে খেলা এখন সাধারণ মানুষকে মাঠে টানতে আরও বেশি করে বাধ্য করে। সব মিলিয়ে, ক্রিকেট এখন সমর্থকদের হদয় জুড়ে জায়গা করে নিয়েছে। 

ক্রিকেট সকলের প্রিয় খেলা। বর্তমান সময়ে ক্রিকেটে এখন বহু নিয়ম এসেছে। আর এখন প্রতিযােগিতাও অনেক বেড়ে গিয়েছে আগের থেকে। আমাদের সময়ে আমাদেরকে ব্যাট বা বল যা করতে বলা হত আমরা তাই করতাম। কিন্তু এখন তার পুরাে পরিবর্তন এসে গিয়েছে। 

আমার এখনকার ক্রিকেটারদের খুব কষ্ট হয়। কারণ, এখনকার বােলাররা টি-টোয়েন্টি ক্রিকেটকে নিয়ে এতটাই বেশি মত্ত হয়ে গিয়েছে যে তারা চার ওভারের বেশি বল হতে পারে না। তাদের কাছে সেটা অতিরিক্ত চাপ হয়ে যায়।

একজন উপযুক্ত বােলার সেই হয়ে উঠবে যে টেস্ট ক্রিকেটে ক্রমাগত বল করে যাবে লাইন ও লেন্থ বজায় রেখে। কিন্তু এখন টি-টোয়েন্টির যুগে এরকম বােলার খুঁজে পাওয়া খুব কঠিন কাজ। আমার খুব কষ্ট হয় এখনকার বােলারদের দেখে, এমন কথাই জানালেন কপিলদেব।