ইরফান পাঠানের বক্তব্য

আইপিএলের খেলা অর্ধেক গড়িয়ে গিয়েছে একজন দায়িত্ববান অধিনায়ক হয়ে কি করে কার্তিক মাঝপথে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দিল সেটা আমার মাথায় ঢুকছে না।

Written by SNS Delhi | October 17, 2020 4:04 pm

ইরফান পাঠান (Photo: IANS)

‘আইপিএল শুরু হওয়ার আগে যদি কার্তিক অধিনায়কত্ব ছেড়ে দিত তাহলে ব্যাপারটা আমি মেনে নিতে পারতাম। কিন্তু আইপিএলের খেলা অর্ধেক গড়িয়ে গিয়েছে একজন দায়িত্ববান অধিনায়ক হয়ে কি করে কার্তিক মাঝপথে অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দিল সেটা আমার মাথায় ঢুকছে না।

এরকম একটা সিদ্ধান্ত যে দলকে কতটা বিপদের মধ্যে ফেলতে পারে সেটা সে ভালাে করে জানে। আমার কাছে কথা হচ্ছে যখন মনে মনে সিদ্ধান্তটা আগেই নিয়েছিল তা হলে সেটা বলতে এত দেরি করল কেন? এখানে তাে সকলেই কার্তিককে দোষারােপ করবেন।

প্রশ্ন তাে আসতে পারেই তা হলে কি তিনি ভয় পেয়ে অধিনায়কত্ব ছেড়ে দিলেন? আর দলের অবস্থা তাে খারাপ নয়। দীনেশ কার্তিকের কাছে পাল্টা সকলকে চ্যালেঞ্জ জানানাের একটা পথ ছিল। তিনি দলকে নেতৃত্ব দিয়ে এবং ব্যাট হাতে ভালাে রান করে সকল সমালােচকদের মুখ বন্ধ করতে পারতেন।

কিন্তু তিনি যে ভুলটা করলেন তাতে তাে সমালােচকদের রসদ জুগিয়ে দিলেন তাকে নিয়ে আরাে বেশি করে সমালােচনা করার জন্য। কিন্তু মাঝপথে একটা দলের দায়িত্ব ছেড়ে দেওয়া একজন যােগ্য অধিনায়কের কাছ থেকে আশা করা যায় না। আমি কখনােই এটা মেনে নিতে পারছি না। কার্তিক খুবই ভুল সিদ্ধান্ত নিয়েছেন। আর টিম ম্যানেজমেন্টই বা কি করে এই ব্যাপারটা মেনে নিল। সেটাও আমার মাথায় ঢুকছে না। তাকে অন্তত এইবারটা সুযােগ দেওয়া উচিত ছিল। তবে কার্তিকের দোষ একজন অধিনায়কের কাজ তিনি করতে পারলেন না সেটা আমি আবারও বলব, ‘এমন কথাই জানালেন প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান।