বিচ্ছেদের পথে ইস্টবেঙ্গলের সঙ্গে বিনিয়ােগকারী সংস্থা

না,সম্পর্ক ছিন্ন হওয়ার পথে।ইস্টবেঙ্গল থেকে পাততাড়ি গুটিয়ে নিতে চলেছে শ্ৰীসিমেন্ট।এতাদিন ধরে সংশােধিত চুক্তি সই করা নিয়ে দু’পক্ষের মধ্যে টালবাহানা চলছিল।

Written by SNS Kolkata | August 23, 2021 11:40 pm

ইস্টবেঙ্গল (Photo:SNS)

না, সম্পর্ক ছিন্ন হওয়ার পথে। ইস্টবেঙ্গল থেকে পাততাড়ি গুটিয়ে নিতে চলেছে বিনিয়ােগকারী সংস্থা শ্ৰীসিমেন্ট। এতােদিন ধরে সংশােধিত চুক্তি সই করা নিয়ে দু’পক্ষের মধ্যে টালবাহানা চলছিল।

কিছুতেই সমঝােতায় পথ পরিষ্কার হচ্ছে না দেখে বিনিয়ােগকারী সংস্থা শ্ৰীসিমেন্ট ক্লাবকে রাইটস ফিরিয়ে দেওয়ার কথা ভারতে শুরু করেছে। এর মধ্যে ইনভেসটরের তরফে এতােদিন দাবি করে আসা প্রাথমিক লগ্নির ৫০ কোটি টাকাও ফেরত ফি দিতে হবে না ক্লাবকে।

তাহলে কী ক্লাবের সঙ্গে বিচ্ছেদ নিশ্চিত হওয়ার মুখে। শেষ সময়ে সই হলেও দল গঠন করা নিয়ে সমস্যা তৈরি হবে। শ্ৰীসিমেন্ট তা নিতে চাইছে না আর এক সপ্তাহ শেষে ট্রান্সফার উইন্ডাে বন্ধ হয়ে যাবে।

তবে এখনও পাকা না হলেও তিন চার দিনের মধ্যে সব সিদ্ধান্ত হয়ে যাবে বলে জানা গেছে। যদি বিচ্ছেদ হয়ে যায় তাহলে বিনিয়ােগকারী সংস্থা। চুক্তির সমস্ত আর্থিক দায়ভার আর ক্লাবের উপর চাপাবে না। অর্থাং স্পাের্টিংস রাইট দেওয়া হবে ক্লাবকে।

কোচ রবি ফাউলার সহ অন্যদের পাশে ছয় বিদেশী ফুটবলারদের চুক্তিবদ্ধ অর্থ মিটিয়ে দেবে সংস্থা। এখনও পর্যন্ত ক্লাবের পক্ষ থেকে জানানাে হয়েছে সাত জন দেশি ফুটবলারদের সঙ্গে চুক্তি করা হয়েছে। অবশ্য সেই দায়িত্ব ক্লাবকেই নিতে হবে।

শ্ৰীসিমেন্ট সংস্থার তরফ তোকে জানানাে হয়েছে ১ সেপ্টেম্বর থেকে তাদের সন্ত্র প্রাপ্য বকেয়া মিটিয়ে দেওয়া হবে। এফসিএসএল কর্তৃপক্ষকে ২২ কোটি টাকা ব্যাঙ্ক গ্যারান্টি জমা দিয়েছিল শ্রীসিমেন্ট। অবশ্য তা ফেরতযােগ্য।

যদি ক্লাবের সঙ্গে বিনিয়ােগকারী সংস্থা সম্পর্ক না থাকে তাহলে ট্রান্সফার ব্যানের টাকা মেটাতে হবে লাল-হলুদ শিবিরের কর্মকর্তাদের। তাই রাখী পূর্ণিমার দিনে ইস্টবেঙ্গল ক্লাবের সমর্থকদের কাছে ভালাে খবর নয়। হতাশার ছবি তারা দেখতে পারছেন। ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে এখনই কিছু বলা হয়নি। সােমবার বিশেষ সভা হবে ক্লাবে।