ভারতের জুনিয়র হকি টুর্নামেন্ট থেকে নাম তুলে নিল ইংল্যান্ড

এই টুর্নামেন্ট ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ২৪ নভেম্বর থেকে ৫ই ডিসেম্ব।টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে কোনও ভাবেই পাকা কথা ইংল্যান্ড দলের কাছে ভারত দিতে পারছে না।

Written by SNS Delhi | October 6, 2021 7:01 pm

জুনিয়র হকি বিশ্বকাপ প্রতিযোগিতা (Photo:SNS)

ভারতে অনুষ্ঠিত হতে চলেছে জুনিয়র হকি বিশ্বকাপ প্রতিযোগিতা। এই প্রতিযোগিতা থেকে হঠাৎই নাম তুলে নিল ইংল্যান্ড। ইংল্যান্ড হকি ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে কোনও ভাবেই এই প্রতিযোগিতায় তাদের পক্ষে খেলা সম্ভব হয়ে উঠছে না কারণ যেভাবে দেশে করোনা প্রভাব বেড়ে চলেছে তাতে বড় চিন্তা দেখা দিয়েছে সবার কাছে। খেলোয়াড়রাও ইচ্ছা প্রকাশ করতে পারছেন না তারা খেলতে পারবেন কিনা বলে।

এই টুর্নামেন্ট ভারতে অনুষ্ঠিত হতে চলেছে ২৪ নভেম্বর থেকে ৫ ই ডিসেম্বর পর্যন্ত। তার আগেই এই টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে কোনও ভাবেই পাকা কথা ইংল্যান্ড দলের কাছে ভারত দিতে পারছে না। হয়তো সেই কারণেই আন্তর্জাতিক হকি ফেডারেশনকে ইংল্যান্ড জানিয়ে দিয়েছে তাদের পক্ষে ভুবনেশ্বরে এই প্রতিযোগিতায় অংশ নেওয়া সম্ভব হচ্ছে না।

ইংল্যান্ড হকি দলের পক্ষ থেকে বলা হয়েছে এই সিদ্ধান্ত নেওয়ার জন্য আমরা অত্যন্ত দুঃখ প্রকাশ করছি। যে সমস্ত খেলোয়াড়রা ও কোচেরা দেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন তাদের প্রতিও গভীর সহানুভূতি জানাচ্ছি।

করোনার কথা মাথায় রেখে ইংল্যান্ড হকি ফেডারেশনের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে আমরা আশা করেছিলাম এই টুর্নামেন্টে ভালো ফলাফল দেখাতে পারব, তা সম্ভব হচ্ছে না।

তারা আরও জানিয়েছে ইতিমধ্যেই ভারত থেকে এক বিবৃতি দিয়ে বলা হয়েছে, বৃটিশ নাগরিকদের জন্য বাধ্যতামূলক ১০ দিনের কোয়ারেনটাইনে থাকতেই হবে। খেলোয়াড় ও সমর্থকদের কাছে এই বিবৃতি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে।

খেলোয়াড়রা বেশ চিন্তিত করোনার কারণে। এখানে উল্লেখ করা যেতে পারে যে সেপ্টেম্বরে করোনা বৃদ্ধির কারণ দেখিয়ে এই প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছে অস্ট্রেলিয়াও।