সাফ মহিলা ফুটবলে টানা পাঁচবার চ্যাম্পিয়ন হতে চায় ভারত

– টানা উনিশটা ম্যাচ জেতা ভারতীয় মহিলা ফুটবল দল রবিবার এখানে পৌঁছালো সাফ মহিলা ফুটবল দল। রবিবার এখানে পৌঁছালো সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে লড়াই করবার জন্য। গত চার সাফ মহিলা ফুটবলে ভারতীয় মহিলা ফুটবল দল চ্যাম্পিয়ন হয়েছে।

Written by SNS March 11, 2019 12:17 pm

ভারতীয় মহিলা ফুটবল দল।

বিরাটনগর, নেপাল, ১০ মার্চ – টানা উনিশটা ম্যাচ জেতা ভারতীয় মহিলা ফুটবল দল রবিবার এখানে পৌঁছালো সাফ মহিলা ফুটবল দল। রবিবার এখানে পৌঁছালো সাফ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে লড়াই করবার জন্য। গত চার সাফ মহিলা ফুটবলে ভারতীয় মহিলা ফুটবল দল চ্যাম্পিয়ন হয়েছে। এবারে টানা পাঁচবার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে কোচ মেমল রকি আশা প্রকাশ করছেন তাই নয়, তার দৃঢ় বিশ্বাস ভারত আবার চ্যাম্পিয়ন হবে অর্থাৎ টানা পাঁচবার এই প্রতিযোগিতায় সেরা দল হিসেবে নাম লেখাবে ভারত। ৬ টি দলকে নিয়ে এবারের প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

ভারতীয় দল গ্রুপ ‘বি’-তে রয়েছে। ভারতের গ্রুপে রয়েছে মালদ্বীপ ও শ্রীলঙ্কা। গ্রুপ ‘এ’-তে রয়েছে আয়োজক দেশ নেপাল। সঙ্গে অপর দুটি দল বাংলাদেশ ও ভুটান। এই প্রতিযোগিতায় ভারতীয় দলের অবস্থান দারুণ জায়গায় রয়েছে। ২০১০ সাল থেকেই ভারতের এই কৃতিত্ব রক্ষা করা গিয়েছে। কোচ রকি মনে করেন, এই সাফ ফুটবল ভারতীয় দলের কাছে অন্যভাবে প্রকাশ পাবে তার প্রধান কারণ ২০২০ অলিম্পিক বাছাই পর্বে দ্বিতীয় রাউন্ডের খেলা শুরু হবে মায়ানমারে এপ্রিল মাসে। খেলা শুরু হবে এপ্রিলের প্রথম তারিখ থেকে এবং শেষ হবে ৯ এপ্রিল। যদি এবারে ভারতীয় দল সাফ ফুটবলে চ্যাম্পিয়ন হতে পারে তাহলে খেলোয়াড়রা আরও বেশি আত্মবিশ্বাস পেয়ে যাবে। বিশেষ করে মিডফিল্ডার ইন্দু মাথি ২০১৬ সালে বাংলাদেশের বিরুদ্ধে দারুন গোল করেছিলেন। সেকথাও তিনি স্মরণ করিয়ে দেন। ভারতীয় দলের হয়ে যারা প্রতিনিধিত্ব করবেন তারা হলেন লিনথো দেবী, অদিতি চৌহান, সৌমিয়া নারায়ণ স্বামী, জবামানি টুডু, সুইটি দেবী, আশালতী দেবী, ডালিমা চিম্বার, মিচেল কাস্তানাহা, লাকো ভুটিয়া, রঞ্জনা চানু, ড্যাংমি গ্রেস, সঞ্জু যাদব, রতনবালা দেবী, সুমিত্রা কামরাজ, সঙ্গীতা বাসফোরে, ইন্দুমতী, অঞ্জু তামাং, রোজা দেবী, মনীশা ও সন্ধিয়া রঙ্গনাথন।