বিশ্বকাপের আগে আজ শেষ ওয়ার্ম আপ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ব্যাটিং সমস্যা মিটিয়ে ফেলতে চায় ভারত

ইংল্যান্ডে ঠাণ্ডা এবং মেঘলা আবহাওয়ার মধ্যে ভারতকে স্বাগত জানালাে কার্ডিফ। মঙ্গলবার এখানে বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে শেষ খেলতে নামছে।

Written by SNS Cardiff | May 28, 2019 4:52 pm

ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী

ইংল্যান্ডে ঠাণ্ডা এবং মেঘলা আবহাওয়ার মধ্যে ভারতকে স্বাগত জানালাে কার্ডিফ। মঙ্গলবার এখানে বাংলাদেশের বিরুদ্ধে বিশ্বকাপের আগে শেষ খেলতে নামছে। বলা হয়েছে সর্বোচ্চ তাপমাত্রা ১৬ ডিগ্রির কাছাকাছি থাকবে। সেইসঙ্গে থাকছে মাঝেমধ্যে বৃষ্টির সম্ভাবনা।

ওয়েলসের মধ্যস্থলে এই ম্যাচে ভারত তাদের ব্যাটিং নিয়ে উদ্বেগে অবসান ঘটাতে চাইছে যেটার সূচনা হয়েছে নিউজিল্যান্ডের কাছে প্রথম ওয়ার্ম আপ ম্যাচের হারের পর। কার্ডিফ জায়গাটি ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রীর হােম টাউনও বটে। ১৯৮০ দশকে রবি শাস্ত্রী গ্লামারগণের বিদেশি ক্রিকেটার হিসেবে খেলতেন।

ভারত এবং বাংলাদেশ শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছিল এশিয়া কাপের ফাইনালে। সেই ম্যাচে কেদার যাদবের অপরাজিত ২৩ রান ভারতকে শেষ বলে জয় পাইয়ে দেয় তিন উইকেটে। যদিও কেদার যাদব হয়তাে মঙ্গলবারের ম্যাচে ইংল্যান্ডে আদৌ খেলার সুযােগ পাবেন কিনা জানা নেই। তিনি এখনও একশাে শতাংশ ফিট নন।

সােমবার দেখা গেল কেদার যাদব নিজের বাঁ কাধে আইস ব্যাগ নিয়ে বসে আছেন। শনিবার নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ম আপ ম্যাচে কয়েক ওভার ফিল্ডিং করেছিলেন। তবে কেদার যাদব ছাড়াও ভারতের আরও সমস্যা রয়েছে ওভালে ভারত নিউজিল্যান্ডের বিরুদ্ধে ৮১ রানের মধ্যে ছয় উইকেট হারিয়েছিল ট্রেন্ট বােল্ট এবং জিমি নিশামের অসাধারণ সুইং বােলিংয়ে। তাছাড়াও ভারতে ব্যাটিং লাইনআপে চার নম্বর জায়গাটি নিয়ে এখনও সংশয় রয়েছে।

ওয়ার্ম আপ ম্যাচে লােকেশ রাহুলকে চার নম্বরে নামানাে হলেও তিনি ব্যর্থ হয়েছেন। বাংলাদেশও ভারতের মতাে ইংল্যান্ডের আবহাওয়া এবং পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার চেষ্টা করছে । গত রবিবার তাদের প্রথম ওয়ার্ম আপ ম্যাচটি একটিও বল খেলা না হয়ে ভেস্তে যায় বৃষ্টির জন্য । মাশরাফে মাের্তাজার দল আয়ারল্যান্ড থেকে এখানে এসেছে সেখানে