আগের ভুল থেকে শিক্ষা নিইনি আমরা: লােকেশ রাহুল

রাজস্থান রয়্যালসের কাছে জেতা ম্যাচ হাতছাড়া করে চলে আসার পর রীতিমতন পাঞ্জাব কিসে দলের মধ্যে একটা অস্থিরতার পরিবেশ তৈরি করেছে।

Written by SNS Dubai | September 23, 2021 8:38 pm

লােকেশ রাহুল (Photo: IANS)

রাজস্থান রয়্যালসের কাছে জেতা ম্যাচ হাতছাড়া করে চলে আসার পর রীতিমতন পাঞ্জাব কিসে দলের মধ্যে একটা অস্থিরতার পরিবেশ তৈরি করেছে। যেখানে শেষ ওভারে প্রয়ােজন ছিল চার রানের এবং হাতে অজস্র উইকেট সেখান থেকে পাঞ্জাব কিংস পরাজিত হয়ে আইপিএলের দ্বিতীয় পর্বের খেলা শুরু করে মঙ্গলবার।

তবে এই হারটা মােটেই মেনে নিতে পারছেন দলের অধিনায়ক লােকেশ রাহুল। একটা জেতা ম্যাচ যে এইভাবে হাতছাড়া হয়ে যাবে সেটা তিনি কখনােই আশা করেননি। এদিকে দলের কোচ কুম্বলে দলের ব্যাটসম্যানদের দায়ী করছেন এই হারের জন্য।

‘সত্যি বলতে কি পুরাে দোষটাই আমাদের। এখানে কারাের কিছু করার নেই। সকলেই জানত আমরা জিতছি। আর ম্যাচের পরিস্থিতিটাও ওইরকম তৈরি হয়েছিল। কিন্তু আমরা সেই কাজের কাজটা করে দেখাতে পারলাম না। আর আমাদের হার স্বীকার করতে হল অবিশ্বাস্যভাবে।

আমাদের খেলা দেখে সকলেই হতবাক হয়ে পড়েছেন। আমি তার জন্য সকলের কাছে ক্ষমাপ্রার্থী। আসল ব্যাপারটা হল আমরা আমাদের আগের ভুল থেকে কোনও শিক্ষা অর্জন করতে পারিনি, তাই আমাদের এই হার স্বীকার করতে হয়েছে।

তবে এই হারটা আমাদের কুঁড়ে কুঁড়ে খাবে। কারণ আমাদের কাছে দু’পয়েন্টটা মহামূল্যবান ছিল। যা আমাদের পড়ে চাপ বাড়াবে। এই ম্যাচে হারটা আমাদেরকে পড়ে কোয়ালিফায়ারে যাওয়ার ক্ষেত্রে অনেকটা পিছিয়ে দিতে পারে।

যাইহােক আশা রাখছি দলের ক্রিকেটারদের ওপর আগামীদিনে কামব্যাক করব ভালাে করে’, এমন কথাই জানালেন অধিনায়ক লােকেশ এদিকে স্লো-ওভাররেটের জন্য রাজস্থান রয়্যালস দলের অধিনায়ক সঞ্জু স্যামসনের ফাইন হল।

ম্যাচ ফি হিসাবে তার বারাে লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। তাঁর দল একটি দুরন্ত জয় তুলে নিয়েছে, সেখানে এই ভুলটার কথা এখন তিনি পুরােপুরি ভুলে গিয়েছেন ম্যাচ জয়ের আনন্দে।