হ্যাটট্রিকের জন্য আমি বিরাট কোহলির কাছে ঋণী, বললেন বুমরা

টেস্টের ইতিহাসে ৪৪তম এবং ভারতের হয়ে টেস্টের তৃতীয় হ্যাটট্রিক করার পর বুমরা কোহলির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, এরজন্যে তিনি অধিনায়কের কাছে ঋণী থাকবেন।

Written by SNS Kingston, Jamaica | September 2, 2019 4:49 pm

যশপ্রীত বুমরা (Photo by Randy Brooks / AFP)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে যশপ্রীত বুমরা হ্যাটট্রিক করার পর তাঁর সাক্ষাৎকার নিতে গিয়ে ভারত অধিনায়ক বিরাট কোহলি অট্টহাসিতে ফেটে পড়লেন। কোহলির হাসি কিছুতেই থামছিল না। টেস্টের ইতিহাসে ৪৪তম এবং ভারতের হয়ে টেস্টের তৃতীয় হ্যাটট্রিক করার পর বুমরা কোহলির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেছেন, এরজন্যে তিনি অধিনায়কের কাছে ঋণী থাকবেন।

বুমরার আগে টেস্টে ভারতের হয়ে হরভজন সিং ও ইরফান পাঠান হ্যাটট্রিক করেছিলেন। ভারতের ক্রিকেট বাের্ড টুইটারে যে ভিডিও পােস্ট করেছে তাতে বুমরা পরিষ্কার স্বীকার করেছেন বােস্টন চেজ আউট হয়েছিলেন কিনা সেই ব্যাপারে তিনি নিশ্চিত ছিলেন না। তাঁর মনে হয়েছিল বল ব্যাটে লেগেছে তাই তিনি আউটের আবেদনও করেননি। কিন্তু ভারত অধিনায়ক রিভিও চাওয়ার পর দেখা যায় চেজ আউট ছিলেন।

বুমরার ওই নির্দিষ্ট ওভারটিতে লােকেশ রাহুল ড্যারেন ব্রাভাের ক্যাচ ধরার পর সামারা এলবিডাব্লু হয়ে যান। এই সিদ্ধান্ত নিয়েও রিভিও চাওয়া হয়েছিল এবং দেখা যায়। এলবিডব্লু’র সিদ্ধান্ত ঠিক। রােস্টন চেজ আসার পর বিরাট কোহলি আম্পায়ার পল রাইফেলের কাছে রােজের আউট নিয়েও রিভিও চান। তখন টেলিভিশন রিপ্লে এবং বল ট্র্যাকিং টেকনােলজিতে দেখা গেছে বল লেগ স্টাম্পে লাগতাে। আম্পায়ার সঙ্গে সঙ্গে রােস্টন চেজকে আউট দেওয়া মাত্রই বুমরার এই ঐতিহাসিক সাফল্যে ভারতের ক্রিকেটাররা মাঠেই উৎসব শুরু করেন।

এর আগে টেস্টে শেষ হ্যাটট্রিক হয়েছিল ২০১৭ সালে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ইংল্যান্ডের স্পিনার মইন আলি হ্যাটট্রিক করেছিলেন। টেস্টের ইতিহাসে চারজন ক্রিকেটার টেস্টে করে দু’বার হ্যাটট্রিক করেছেন। এরমধ্যে পাকিস্তানের ওয়াসিম আক্ৰম নয়দিনের ব্যবধানে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুবার হ্যাটট্রিক করেন।