মেরি কমের থেকেই অনুপ্রেরণা পেয়েছি: বালাদেবী

ভারতীয় তারকা মহিলা ফুটবলার বালাদেবীর অনুপ্রেরণা হচ্ছে ভারতীয় বক্সার মেরি কম। ভারতীয় মহিলা ফুটবলার হিসাবে বালাদেবী প্রথম ইউরােপের ফুটবল লিগে খেলার ছাড়পত্র জোগাড় করেছেন।

Written by SNS New Delhi | December 14, 2020 12:50 pm

বালাদেবী (File Photo: IANS)

ভারতীয় তারকা মহিলা ফুটবলার বালাদেবীর অনুপ্রেরণা হচ্ছে ভারতীয় বক্সার মেরি কম। পাশাপাশি বলে রাখা ভালাে, ভারতীয় মহিলা ফুটবলার হিসাবে বালাদেবী প্রথম ইউরােপের ফুটবল লিগে খেলার ছাড়পত্র জোগাড় করেছেন। এবং খেলতে নেমে কয়েকদিন আগে গােলও করেছেন। 

বালাদেবী বলেন, আমার কেরিয়ারে উন্নতির পিছনে অনুপ্রেরণা পেয়েছি মেরি কমের থেকেই। তাঁকে দেখেই আমি সামনের দিকে কি করে এগিয়ে যেতে হয় সেটার জন্য মানসিক দিক দিয়ে জোর পেয়েছি।

কীভাবে কঠোর পরিশ্রম করে সামনের দিকে এগিয়ে যেতে হয় সেটা আমি তার থেকে শিখেছি। সত্যি বলতে কি তিনি যেভাবে নিজেকে কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে প্রমাণিত করেছেন, তা দেখে আমি রীতিমতন মুগ্ধ হয়েছি। তিনি আমার অনুপ্রেরণা।

আর একজন খেলােয়াড় থেকে একজন মা হয়ে ওঠার কথা। পাশাপাশি নিজের সংসার সামলে এবং সন্তানকে সামলে যেভাবে নিজেকে দেশের হয়ে মেলে ধরছেন সত্যিই তিনি অনুপ্রেরণা ছাড়া আর কিছুই হতে পারেন না। তাই তাঁর দেখানাে পথ দেখেই আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই।