মহমেডান স্পাের্টিং ক্লাবে ঘানার ফুটবলার

আই লিগ ফুটবরে মূলপর্বে খেলার ছাড়পত্র পাওয়ার পরেই মহমেডান স্পাের্টিং ক্লাব বিদেশি ফুটবলারদের কোটা শেষ করল ঘানার মাঝমাঠের ফুটবলার ফাদাউকে সই করিয়ে।

Written by SNS Kolkata | October 28, 2020 3:48 pm

মহম্মদ ফাদাউ (ছবি টুইটার@MohammedFatau)

আই লিগ ফুটবরে মূলপর্বে খেলার ছাড়পত্র পাওয়ার পরেই মহমেডান স্পাের্টিং ক্লাব বিদেশি ফুটবলারদের কোটা শেষ করল ঘানার মাঝমাঠের ফুটবলার ফাদাউকে সই করিয়ে। ইউরােপিয়ান ফুটবলে বিশেষ নজর কাড়েন। খেলেছেন লা লিগা ফুটবলে। খেলেছেন আরব আমিরশাহীতে। আলকোয়েত দলের নির্ভরযােগ্য ফুটবলার হিসেবে শিরােনামে উঠে এসেছিলেন। ২৭ বছর বয়সি এই ফুটবলার প্রয়ােজনে রক্ষণভাগে খেলতে পারেন। মহমেডান স্পাের্টিং ক্লাবের সচিব ওয়াসিম আক্ৰম বলেন, ঘানার এই ফুটবলারকে সই করানাের পরে দল বেশ শক্তিশালী হয়েছে। আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াই করা যাবে।

এদিকে, দলের প্রধান কোচ হিসেবে স্পেনের জোস কার্লোস রডরিগেজ হেভিয়াকে সই করানাে হয়েছে। তরুণ কোচ ইয়ান ল’কে সরিয়ে দেওয়ার পরে বিদেশি কোনও কোচকে মনােনীত করা হবে এমন চিন্তাকে বাস্তবে রূপ দেওয়া হল। নতুন কোচের ২৫ বছরের অভিজ্ঞতা রয়েছে। ভারতীয় ফুটবলের সঙ্গে দীর্ঘদিন জড়িত রয়েছেন। ২০১৫ সাল থেকে এফসি পুনে দলের সঙ্গে কোচ হিসেবে তিনি যুক্ত রয়েছেন। কোচিং করিয়েছেন মিনার্ভা পাঞ্জাব দলকে। শিলং লাজং দলের কোচ হিসেবেও সাফল্য পান। কোচ হেভিয়া মনে করেন, কলকাতার ঐতিহ্যবাহী মহমেডান স্পােটিং ক্লারে সঙ্গে যুক্ত হওয়ায় একটা চ্যালেঞ্জ আমাকে  গ্রহন করতে হবে। একটাই লক্ষ্য থাকবে সেরা খেলা উপহার দিতে।