ঘড়ি কেলেঙ্কারিতে জার্মান ফুটবল সংস্থার সভাপতি গ্রিনডেলের পদত্যাগ

জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রেনহার্ড গ্রিনডেল মঙ্গলবার জানিয়ে দিয়েছেন তিনবার বিতর্কিত অবস্থায় পদ আঁকড়ে থাকার পর তিনি অবশেষে পদত্যাগ করলেন।

Written by SNS April 3, 2019 11:23 am

রেনহার্ড গ্রিনডেল (Xinhua/Florian Ulrich)

বার্লিন – জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি রেনহার্ড গ্রিনডেল মঙ্গলবার জানিয়ে দিয়েছেন তিনবার বিতর্কিত অবস্থায় পদ আঁকড়ে থাকার পর তিনি অবশেষে পদত্যাগ করলেন। ৫৭ বছর বয়সী গ্রিনডেলের ওপর ক্রমাগতই সরে যাওয়ার জন্য চাপ বাড়ছিল। গত সোমবারই সংবাদপত্রের একটি রিপোর্ট প্রকাশ্যে আসে। যে গ্রিনডেল ৬ হাজার ইউরো বা ৬,৭০০ মার্কিন ডলার মুল্যের একটি ঘড়ি উপহার হিসেবে নিয়েছেন উইক্রেন ফুটবল ফেডারেশনের সভাপতি এবং উয়েফার সহ সভাপতি হ্যারি হরিয়ে সার্কিসের কাছ থেকে। এরপরই গ্রিনডেলকে পদত্যাগের জন্য বিভিন্ন মহল থেকে চাপ দেওয়া শুরু হয়। চলে যাওয়ার আগে গ্রিনডেল বলেছেন, আমি পদত্যাগ করছি এবং আমার ব্যবহারের জন্য ক্ষমা চাইছি। আমি যে ঘড়িটি নিয়েছি সেটি অন্যায় হয়েছে।

সার্কিস উয়েফাতে গত ফেব্রুয়ারি মাসে শেষ পর্যন্ত  এক্সিকিউটিভ কমিটির বৈঠকে গ্রিনডেলের পাশে বসতেন। তবুও গ্রিনডেল প্রথমে অস্বীকার করে বলেছিলেন রাজনৈতিক কারণে তাকে ঘড়ি দেওয়া হয়েছে। এটা সম্পূর্ণভাবে আমার ব্যক্তিগত উপহার এবং এটা আমি গ্রহণ করতে বাধ্য। আমার কোনও ধারণা নেই এই ঘড়িটি কত দামি। মঙ্গলবার জার্মান ফুটবল অ্যাসোসিয়েশনের সহ সভাপতি রেইনার কোচ এবং রেনহার্ড রাউবিল যৌথভাবে অন্তবর্তী সভাপতির কাজ চালাবেন যতদিন না গ্রিনডেলের উত্তরসুরি নির্বাচিত হচ্ছেন। আরও জানা গেছে জার্মানি ও রিয়েল মাদ্রিদের প্রাক্তন ডিফেন্ডার ক্রিস্টোফ মেটজেল্ডার সম্ভবত গ্রিনডেলের স্থলাভিষিক্ত হবেন। বায়ার্ন মিউনিখের প্রাক্তন ফুটবলার ফিলিপ ল্যাম সাফ জানিয়ে দেয়েছেন অ্যাসোসিয়েশনের সভাপতি হওয়ার কোনও ইচ্ছাই তাঁর নেই।