অভিষেকের পঞ্চাশ বছরের উপহার গাভাসকারের

আন্তর্জাতিক ক্রিকেট সুনীল গাভাসকারের অভিষেকের পঞ্চাশ বছর পূর্ণ হবে। চলতি বছরে । তাই এই কিংবদন্তি ক্রিকেটারকে বিশেষ সম্মান জানাতে।

Written by SNS Mumbai | February 1, 2021 3:22 pm

সুনীল গাভাসকার (ছবি: IANS)

আন্তর্জাতিক ক্রিকেট সুনীল গাভাসকারের অভিষেকের পঞ্চাশ বছর পূর্ণ হবে চলতি বছরে। তাই এই কিংবদন্তি ক্রিকেটারকে বিশেষ সম্মান জানাতে। মুম্বই ক্রিকেট অ্যাসােসিয়েশন আগামী ৯ মার্চ ওয়াংখেড়ে স্টেডিয়ামে গাভাসকারের নামে একটি স্থায়ী বক্স উপহার দিতে চলেছে।

১৯৭১ সালে ৬ মার্চ পাের্ট অফ স্পেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ভারতীয় দলের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নামেন গাভাসকার। তিনি প্রথম ইনিংসে ৬৫ ও দ্বিতীয় ইনিংসে ৬৭ ( অপরাজিত ) রান করেন। গােটা সিরিজে গাভাসকারের মােট ৭৭৪ রান করেন। অভিষেক সিরিজে কেউ ব্যাটসম্যান গাভাসকারের রানকে টপকাতে পারেন নি এখনও।

গাভাসকারের ব্যাটকে ভর করে তাদের মাটিতে ওয়েস্ট ইন্ডিজকে হারাতে পেরেছিল ভারত। এখানে উল্লেখ করা যেতে পারে গাভাসকারের নামে বক্স উৎসর্গ করা হবে তার সিদ্ধান্ত নিয়েছে মুম্বই ক্রিকেট অ্যাসােসিয়েশনের অ্যাপেক্স কমিটি গত বছর জুলাই মাসে।

ওয়াংখেড়ে স্টেডিয়ামে তার নির্দিষ্ট দুটি আসনকে ঘরেই বক্স তৈরি করা হবে। মােট ১০ থেকে ১২ টি আসন থাকবে। ক্রিকেট সংস্থার সভাপতি বিজয় পাতিল ডাকে গাভাসকার আসেন স্টেডিয়ামে। তার পছন্দ অনুযায়ী বক্স কোথায় হবে তা প্রত্যক্ষ নির্দিষ্ট করেন সুনীল গাভাসকার।