ফুটবল ফিরল ময়দানে, পিয়ারলেসের জয়

কলকাতা ময়দানে আবার ফুটবল ফিরল। কোভিড়ের কারণে প্রায় দেড় বছর বাদে কলকাতা ফুটবল লিগের খেলা শুরু হল। ফুটবল ফিরতেই ফুটবলারদের মনে উচ্ছ্বাস দেখা গেল।

Written by SNS Kolkata | August 18, 2021 9:36 pm

প্রতীকী ছবি (File Photo: iStock)

কলকাতা ময়দানে আবার ফুটবল ফিরল। কোভিডের কারণে প্রায় দেড় বছর বাদে কলকাতা ফুটবল লিগের খেলা শুরু হল। ফুটবল ফিরতেই ফুটবলারদের মনে উচ্ছ্বাস দেখা গেল। এতেদিন তাদের মনের মধ্যে একটা যন্ত্রণা খেলা করছিল। তা থেকে মুক্তি পেলেন খেলােয়াড়রা।

মঙ্গলবার মােহনবাগন মাঠে কলকাতা ফুটবল লিগের প্রিমিয়র ‘এ’ ডিভিশনের খেলা দিয়ে শুরু হল। ফুটবল মরশুম। ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস ফুটবল মরশুমের সূচনা কনে। প্রথম ম্যাচে মুখােমুখি হয় ২০১৯ সালের লিগ। চ্যাম্পিয়ন পিয়ারলেস ও খিদিরপুর ক্লাব।

তবে খেলার মধ্যে স্পষ্ট বােঝা গেছে। তখনও খেলােয়াড়রা অনুশীলনের মধ্যে দিয়ে নিজেদের তৈরি করে নিতে পারেননি। পিয়ারলেস দল ৪-১ গােলে খিদিরপুরকে হারালেও সুপরিকল্পিতভাবে আক্রমণ বা প্রতিরােধ গড়ে তুলতে পারেনি কোনও দলই।

খেলার ফলাফলে স্পষ্টই বলতে পারা যায় পিয়ারলেস দলের খেলােয়াড়দের মধ্যে গােল করবার একটা প্রবণতা ছিল। খেলা শুরু হওয়ার সঙ্গে সঙ্গে গতি বাড়িয়ে খেলবার চেষ্টা খিদিরপুরের ফুটবলাররা। পিয়ারলেসের রক্ষণভাগের ভুলে খেলার ৩ মিনিটে খিদিরপুরের ইমানুয়েল গােল করে দলকে এগিয়ে দেন।

কিন্তু সেই গােল বেশিক্ষণ স্থায়ী হতে পারেনি। ৮ মিনিটে পিয়ারলেসের পঙ্কজ মােল্লা গােল করে সমতা ফিরিয়ে আনেন খেলায় তারপরেই নাইজেরিয়ান খেলােয়াড় ক্রোমা নিজের দক্ষতায় ২১ মিনিটের মাথায় গােল করে পিয়ারলেসকে এগিয়ে দেন।

পিয়ারলেসের ফুটবলাররা খিদিরপুরের রক্ষণভাগে আক্রমণ শানালে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। ৩৯ মিনিটে পিয়ারলেসের আফতাব আলম গােল করে ব্যবধান বাড়িয়ে দেন। খেলার দ্বিতীয় পর্বে পিয়ারলেসের ফুটবলাররা গতি বাড়িয়ে খেলতে থাকেন। ৭০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে ক্রোমা গােল করে জয়কে নিশ্চিত করে দেন।