চার বছর পর ফরাসি ওপেনে ফিরে প্রথম রাউন্ডে ফেডেরারের অনায়াস জয়

ছেলেদের সিঙ্গলসে চার বছর অনুপস্থিত থাকার পর রজার ফেডেরার ফরাসি ওপেন টেনিসে আবার ফিরে এসে ছেলেদের সিঙ্গলসে প্রথম রাউন্ডে ইতালির লােরেঞ্জো সােনেগােকে হারিয়ে দিলেন।

Written by SNS Paris | May 27, 2019 6:55 pm

রজার ফেডেরার (Photo: Xinhua/Han Yan/IANS)

মেয়েদের টেনিসে উইম্বলডন চ্যাম্পিয়ন এবং এবারের ফরাসি ওপেনে পঞ্চম বাছাই জার্মানির অ্যাঞ্জেলিক কার্বের গ্র্যান্ডস্ল্যাম জয় করার আশা নিভে যেতে দেখলেন প্রথম রাউন্ডেই রাশিয়ার কিশােরী অ্যানাসতাসিয়া পোটাপােভার কাছে ৬-৪, ৬-২ সেটে হেরে গিয়ে। পোটাপােভার ফরাসি ওপেনে এটাই ছিল অভিষেক ম্যাচ।

বিশ্বের ৮১ নম্বর খেলােয়াড় অ্যানাসতাসিয়া, কার্বেরের বিরুদ্ধে ২৮টি উইনিং শট করেছেন। বলেছেন, আমার আস্থা ছিল প্রচুর এবং আমি কোচকে ধন্যবাদ দিতে চাই।

অন্যদিকে কার্বের এই নিয়ে ষষ্ঠবার ফরাসি ওপেনের প্রথম রাউন্ডেই হেরে গেলেন। জার্মানির বাঁ হাতি খেলােয়াড় কার্বের রােলা গাঁরােতে নেমেছিলেন ডানপায়ের গােড়ালিতে আঘাত নিয়ে। এরজন্যেই তিনি ইতালিয়ান ওপেন টেনিস থেকে নাম তুলে নেন এবং মাদ্রিদে ওপেন টেনিসে দ্বিতীয় রাউন্ডেই টুর্নামেন্ট থেকে সরে গিয়েছিলেন।

বিশ্বের প্রথম দশজন খেলােয়াড়ের একজনের বিরুদ্ধে আনাসতাসিয়ার এই জয় তাঁকে দ্বিতীয় রাউন্ডে চিনের ওয়াং ইয়াফ্যান ও চেক রিপাবলিকের মারকেতা ভন্ড্রশােভার খেলায় বিজয়ীর বিরুদ্ধে নামতে হবে।

এদিকে, ছেলেদের সিঙ্গলসে চার বছর অনুপস্থিত থাকার পর রজার ফেডেরার ফরাসি ওপেন টেনিসে আবার ফিরে এসে ছেলেদের সিঙ্গলসে প্রথম রাউন্ডে ইতালির লােরেঞ্জো সােনেগােকে ৬-২, ৬-৪, ৬-৪ সেটে হারিয়ে দিলেন। ২০০৯ সালের চ্যাম্পিয়ন ফেডেরারকে এরপর জার্মানির অস্কার ওটের বিরুদ্ধে খেলতে হবে।

২০ বার গ্র্যান্ডস্ল্যাম খেতাব জয়ী ফেডেরার ২০১৪ সালে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছিলেন। রবিবার জেতায় ফেডেরার গ্র্যান্ডস্ল্যাম টেনিসে প্রথম রাউন্ডে টানা ৬০টি জয় পেলেন। রবিবার তিনি পাঁচবার প্রতিদ্বন্দ্বীর সার্ভিস ভেঙেছেন, ৩৬টি উইনিং শট নিয়েছেন। ৩৭ বছর বয়সী ফেডেরার রবিবারের ম্যাচ জিততে ১ ঘন্টা ৪১ মিনিট সময় নিয়েছেন।