২১ সেপ্টেম্বর থেকে ঘরােয়া ক্রিকেট শুরু হতে চলেছে, জানাল বিসিসিআই, আয়ােজন করা হবে ২,১২৭ টি ম্যাচ 

বিরাট পদক্ষেপ… করােনা পরিস্থিতির মধ্যেও কঠিন চ্যালেঞ্জ গ্রহণ করতে চলেছে ভারতীয় ক্রিকেট বাের্ড।

Written by SNS New Delhi | July 4, 2021 12:39 pm

সৌরভ গাঙ্গুলি (Photo by Punit PARANJPE / AFP)

বিরাট পদক্ষেপ… করােনা পরিস্থিতির মধ্যেও কঠিন চ্যালেঞ্জ গ্রহণ করতে চলেছে ভারতীয় ক্রিকেট বাের্ড। এখনও দেশের করােনা পরিস্থিতি স্বাভাবিক হয়নি। ইতিমধ্যেই টি-টোয়েন্টি বিশ্বকাপ চলতি বছরে ভারতের মাটিতে অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নেওয়া হয়নি, এবং প্রতিযােগিতা সরিয়ে নিয়ে যাওয়া হয় মরু শহরে। 

তবে চলতি বছরের ২১ সেপ্টেম্বর থেকে শুরু হতে চলেছে ভারতের ঘরােয়া ক্রিকেট। শনিবার বিসিসিআইয়ের মিটিংয়ে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী কয়েক মাসের মধ্যে মােট ২,১২৭ টি ঘরােয়া ক্রিকেটের ম্যাচ আয়ােজন করা হবে।

করােনার কারণে সাতাশি বছরের ইতিহাসে প্রথমবার রঞ্জি ট্রফি আয়ােজন করতে পারেনি বিসিসিআই। তবে এবার এই রঞ্জি প্রতিযােগিতা ১৬ নভেম্বর থেকে শুরু হবে। চলবে ২০২২ সালের ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত। ২১ সেপ্টেম্বর সিনিয়র মহিলাদের একদিনের লিগ দিয়ে শুরু হবে এবারের ঘরােয়া মরশুম। 

এরপর ২৭ অক্টোবর থেকে শুরু হবে সিনিয়র মহিলাদের চ্যালেঞ্জার ট্রফি। ২০ অক্টোবর শুরু হবে সৈয়দ মুস্তাক আলি প্রতিযােগিতা। ফাইনাল ১২ নভেম্বর। রঞ্জি ট্রফি শেষ হয়ে গেলে শুরু হবে বিজয় হাজারে ট্রফি। 

২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ঘরােয়া একদিনের ক্রিকেটের প্রতিযােগিতা। চলবে ২৬ মার্চ পর্যন্ত। পুরুষ ও মহিলাদের সিনিয়র দলের সব ধরনের ম্যাচ ছাড়াও তাদের বয়স ভিত্তিক ম্যাচও আয়ােজন করতে চলেছে ভারতীয় ক্রিকেট বাের্ড। ফলে ২০২১-২২ মরশুমে মােট ২,১২৭ টি ম্যাচ আয়ােজন হতে চলেছে।