দীনেশের পরিবর্তে বিশ্বকাপজয়ী অধিনায়ক মর্গ্যানকে নেতা করা হোক

দীনেশের জায়গায় বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ান মর্গ্যানের হাতে দায়িত্ব তুলে দেওয়া হােক। চার ম্যাচেই সবার মােহভঙ্গ হয়ে গেছে।

Written by SNS October 5, 2020 2:09 pm

দীনেশ কার্তিক ও ইয়ান মর্গ্যান (Photo: IANS)

নাইট রাইডার্স কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিকের ভূমিকা নিয়ে প্রশ্ন দেখা দিচ্ছে। বিশেষ করে শনিবার দিল্লি ক্যাপিটালসের কাছে হেরে যাওয়ার পরে প্রাক্তন খেলােয়াড়দের পাশাপাশি ক্রিকেটপ্রেমীরা দাবি তুলেছেন নাইট শিবির থেকে, তখনই দীনেশ কার্তিকের অধিনায়ক পদ কেড়ে নেওয়া উচিত।

দীনেশের ভুল সিদ্ধান্তের কারণে নাইট দলকে পিছিয়ে পড়তে হচ্ছে। তাই দীনেশের জায়গায় বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ান মর্গ্যানের হাতে দায়িত্ব তুলে দেওয়া হােক। চার ম্যাচেই সবার মােহভঙ্গ হয়ে গেছে।

খাতায়কলমে এবারের আইপিএল টুর্নামেন্টে অন্যতম সেরা দল হিসেবে চিহ্নিত হয়ে নাইট শিবির সেইভাবে প্রতিফলন ফেলতে পারছে না। তার জন্য দোষারােপ করছেন অধিনায়ক দীনেশ কার্তিককে। তিনি নাকি ভুল সিদ্ধান্ত নিয়ে দলকে ডুবিয়ে দিচ্ছেন। মাত্র চারটে ম্যাচের পরে এমন কঠিন ভাবনা নিশ্চয়ই, মেনে নেওয়া যায় না।

গত মরশুম থেকে অধিনায়ক দীনেশ কার্তিককে নিয়ে নানা বিতর্ক উঠেছিল। তারই রেশ এখনও চলছে। ব্যাটসম্যানদের মাঠে নামানাে নিয়ে সমালােচনার মুখে তিনি পড়ছেন।

তার পরে তার ব্যাট থেকে সেইভাবে রান আসছে না। এদিকে, দিল্লির বিরুদ্ধে হেরে যাওয়ার পরে। অধিনায়ক দীনেশ কার্তিক নিজে স্বীকার করেছেন ১০ থেকে ১৩ ওভারের সময় ঠিকমত খেলা সম্ভব হয়নি। সেই সময় প্রয়ােজন ছিল বেশ কয়েকটি বাউন্ডারি। পাশাপাশি বেশ কয়েকটা উইকেট হারাতে হয়েছে। যার ফলে নাইট শিবিরকে পিছিয়ে পড়তে হয়েছে। কোনও ভাবেই দীনেশ কার্তিক তার নিজস্বতা প্রকাশ করতে পারছেন না। ব্যর্থতা তাকে ঘিরে ধরছে। তাই প্রাক্তন ক্রিকেটার থেকে ক্রিকেটভক্তরা দীনেশ কার্তিককে সরাতে চাইছেন অধিনায়ক পদ থেকে।