“রোহিতকে এখনই চাপমুক্ত করা উচিত,টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব অন্য কারুর হাতে তুলে দেওয়া উচিত”: বীরু 

রোহিতকে এখনই চাপমুক্ত করা উচিত। ওকে চাপ মুক্ত করতে গেলে আমার মনে হয় টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব অন্য কাউকে দেওয়া উচিত।

Written by সৌরেন দত্ত Mumbai | June 27, 2022 9:17 pm

“রোহিতকে এখনই চাপমুক্ত করা উচিত। ওকে চাপ মুক্ত করতে গেলে আমার মনে হয় টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব অন্য কাউকে দেওয়া উচিত।

কারণ রোহিতের ওপর অনেক চাপ পড়ছে সেটা সকলেই বুঝতে পারছি। রোহিতকে চাপমুক্ত করতে গেলে ওর ওপর থেকে এই দায়িত্বটা তুলে নেয়া উচিত।

কারণ আমাদের ভবিষ্যতের কথা ভাবতে হবে যদি রোহিত একদিনের ক্রিকেটে ও টেস্ট ক্রিকেটে অধিনায়কত্ব চালিয়ে যান তাহলে ওকে এদিক দিয়ে মুক্ত করতে হবে।

কারণ একজন খেলোয়াড়ের জীবনে চোট আঘাত লেগেই থাকে। পাশাপাশি মানসিক দিক দিয়ে ওর ওপর চাপ পড়ছে। এই ব্যাপারগুলো নিয়ে আমাদের ভাবা উচিত।

আর যদি রোহিতকে t-২০ ক্রিকেটের অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাহলে বাকি ২ ফরম্যাট এ নিজের সেরা খেলাটা মেলে ধরতে পারবে। এবং অনেক চাপই কমে যাবে।

আর একজন নির্ভরযোগ্য ব্যাটসম্যান হিসেবে t-২০ ক্রিকেটেও নিজের সেরা খেলা মেলে ধরতে পারবে। সেই সঙ্গে ওর বয়সে র দিকটাও আমাদের লক্ষ্য রাখতে হবে।

সবদিকটা বিচার করলে রোহিতকে চাপমুক্ত করতে গেলে এই পথটা আমাদের বেছে নিতে হবে। কারণ যদি আমরা রোহিতকে আরো বেশিদিন ক্রিকেটার আসরে দেখতে চাই তাহলে।

আর এইরকম সিস্টেমের সঙ্গে অনেক দেশি জড়িয়ে রয়েছে তারা সফল। তাহলে আমরা কেনো করব না”, এমন কথাই সংবাদ সংস্থা পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে জানালেন বীরেন্দ্র শেহবাগ।