ইডেনে দিন রাতের টেস্টে ধােনি ধারাভাষ্য দিচ্ছেন না

কলকাতায় ভারত ও বাংলাদেশের মধ্যে দিন রাতের টেস্ট ম্যাচে মহেন্দ্র সিং ধােনি সম্ভবত ধারাভাষ্যকার হিসেবে উপস্থিত হচ্ছেন না।

Written by SNS New Delhi | November 7, 2019 3:43 pm

মহেন্দ্র সিং ধােনি (File Photo: IANS)

কলকাতায় ভারত ও বাংলাদেশের মধ্যে দিন রাতের টেস্ট ম্যাচে মহেন্দ্র সিং ধােনি সম্ভবত ধারাভাষ্যকার হিসেবে উপস্থিত হচ্ছেন না। প্রাক্তন ভারত অধিনায়কের ঘনিষ্ঠ সূত্র থেকে বুধবার একথা জানানাে হয়েছে।

টিভিতে টেস্ট ম্যাচ সরাসরি সম্প্রদায়ের দায়িত্বে থাকা স্টার স্পাের্টস ভারতীয় ক্রিকেট বাের্ডের কাছে ধােনিকে ধারাভাষ্যকার হিসেবে পাওয়ার জন্য অনুমতি চেয়েছিল। কিন্তু তাদের প্রস্তাবে ভারতীয় ক্রিকেট বাের্ড সারা দেয়নি।

ধােনি গত জুলাই মাসে বিশ্বকাপের সেমি ফাইনালের পর ভারতের হয়ে আর না খেললেও এখনও বাের্ডের চুক্তিবদ্ধ ক্রিকেটারদের মধ্যে রয়েছেন। ধােনির অতি ঘনিষ্ঠ সূত্র থেকে বলা হয়েছে কোনওভাবেই ধােনি ধারাভাষ্য দিতে পারেন না। বর্তমানের সংবিধান অনুসারে ধােনি যদি ধারাভাষ্য দেন তবে তা সার্থের সংঘাতের পর্যায়ে পড়বে।

ভারত বিশ্বকাপ সেমিফাইনালে হারার পর থেকে ধােনির ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে জল্পনা চলছে। কিন্তু ধােনি নিজে এ ব্যাপারে একটি কথাও বলেননি। ভারতের নির্বাচকমণ্ডলীর প্রধান এম এস কে প্রসাদ আগেই বলে দিয়েছেন সীমিত ওভারের ফরম্যাটে এখন ভারত ঋষভ পন্থকে একনম্বর উইকেটরক্ষক ধরে নিয়ে এগােতে চাইছে।

এদিকে, ইন্দোরের খবর, ভারত ও বাংলাদেশের মধ্যে এখানে ১৪ নভেম্বর থেকে প্রথম টেস্ট ম্যাচের জন্য গত চারদিনে মােট সিজন টিকিটের ৪০ শতাংশ বিক্রি হয়ে গিয়েছে। মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসােসিয়েশনের চেয়ারম্যান অভিলাষ খাণ্ডেকার এ খবর দিয়ে বলেছেন সাত হাজার টিকিট বিক্রি হয়ে গেছে এবং নয় হাজার টিকিট পড়ে আছে।

উদ্যোক্তারা জানিয়েছেন, ইন্দোরে হােলকার স্টেডিয়ামের আসন সংখ্যা ২৭ হাজার। উদ্যোক্তারা এখন দৈনিক টিকিট বিক্রয়েরও কথা ভাবছেন। টেস্ট ম্যাচের জন্য মােট ১৬ হাজার টিকিট বিক্রি করা হবে। সিজন টিকিটের দাম করা হয়েছে ৩১৫ টাকা থেকে ১৮৪৫ টাকা পর্যন্ত। বাংলাদেশ ও ভারতীয় ক্রিকেট দল ১১ নভেম্বর দুপুরে লাভপুর থেকে এখানে আসছে।