অল্পের জন্য রক্ষা! দীনেশ কার্তিকের মুখই ফাটিয়ে দিচ্ছিলেন ব্যাট দিয়ে ঋষভ

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেড টু হেডে সেই পিছিয়েই পড়তে হল দিল্লি ক্যাপিটালসকে। তবে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ পিছনে ফেলে দিলেন বীরেন্দ্র সেহবাগকে।

Written by SNS Dubai | September 29, 2021 11:38 pm

অল্পের জন্য রক্ষা! (Photo:SNS)

পারলেন না দলকে জিতিয়ে দিতে। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে হেড টু হেডে সেই পিছিয়েই পড়তে হল দিল্লি ক্যাপিটালসকে। তবে দিল্লির অধিনায়ক ঋষভ পন্থ পিছনে ফেলে দিলেন বীরেন্দ্র সেহবাগকে।

দিল্লির হয়ে সর্বোচ্চ রান করার তালিকায় তিনি প্রথম তালিকায় চলে গেলেন। দলের হয়ে ব্যক্তিগত রেকর্ড গড়তে পারলেও দলকে জেতাতে পারলেন। টসে হারার পর পন্থ বলেছিলেন, আমাদের লক্ষ্য হচ্ছে অন্তত দেড়শাের বেশি রান তােলা। কিন্তু সেটা করতে পারেননি।

ম্যাচ শেষেও পন্থ বলেন, আমরা কাজের কাজটা করতে পারিনি আমাদের মিডল অর্ডার ব্যাটসমানরা সেভাবে নিজেদের সেরা খেলাটা মেলে ধরতে পারেনি। আমাদের দলের ব্যাটসম্যানরা বিপক্ষ দলের বােলারদের কাছে আত্মসমর্পণ করে পুরােপুরি উইকেটগুলাে উপহার দিয়ে এসেছে।

আমি টসে হারার পর যে কথাটা বলেছিলাম ব্যাট করতে নামার আগে। সেই রানটা যদি আমরা তুলতে পারতাম তাহলে আমাদের জয় পাকাপাকি ছিল। কারণ আমাদের দলের বােলাররা কাজের কাজটাই করে দেখিয়েছিল।

তারা এই ছােট লক্ষ্যমাত্রার উপর ভর করে নিজেদের সেরা বােলিং পারফরমেন্স মেলে ধরে আমাদের একটা সময় জয়ের আশা দেখিয়েছিল কিন্তু আমাদের ব্যাটসম্যানদের দোষেই আমরা কাজের কাজটা করে দেখাতে পারলাম না।

এদিকে ঋষভ পন্থ তাে দীনেশ কার্তিকের মুখই ফাটিয়ে দিয়ে উদ্ধত হয়ে পড়েছিলেন। রিভার্স সুইপ মারতে গিয়ে তিনি দীনেশ কার্তিকের মুখেই ব্যাট চালিয়ে দিতে যাচ্ছিলেন। সেই ছবি ভাইরাল ইতিমধ্যে।

পন্থ পুরােপুরি নিজের শট নিয়ে আত্মবিশ্বাসী থাকলেও, আজ দীনেশ কার্তিক একটা গুরুতর চোটের মুখ থেকে বেঁচে গিয়েছেন সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়।

এছাড়া ম্যাচের মধ্যে মর্গান অশ্বিনের বাকযুদ্ধও দেখা যায়। পরিষ্কারভাবে একটা লড়াই চলে। তবে শেষ অবধি ক্রিকেটের জয় হয়েছে। কারণ খেলাটিতে নাইটরা যতই জয় তুলে নিক না কেন, একটা উপভােগ্য লড়াই সকলেই দেখতে পেয়েছে।

কোনও সময়ের জন্য ম্যাচে উত্তেজনা ও উন্মাদনা লক্ষ্য করা যায়নি সেটা কেউই বলতে পারবে না। আর ব্যাটে-বলে সাফল্য পেয়ে প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন কলকাতা নাইট রাইডার্সের অলরাউন্ডার সুনীল নারিন।

তবে আন্দ্রে রাসেলের চোট যে গুরুতর তিনি বাকি তিন ম্যাচে আদৌ দলের হয়ে খেলতে নামতে পারবেন কিনা সেটা নিয়ে একটা সন্দেহ থেকে যাচ্ছে।