মনে পড়ে সেই দিনটার কথা… ধোনিকে অবসর না নিতে অনুরোধ করেছিলেন লতা

মহেন্দ্র সিং ধোনিকে টুইট করে লতা মঙ্গেশকরজি বারণ করেছিলেন তিনি যেন অবসর না নেন। দেশের জার্সি তুলে না রাখতে  তিনি অনুরোধ করেছিলেন।

Written by SNS Mumbai | February 7, 2022 11:51 pm

মহেন্দ্র সিং ধোনি (File Photo: IANS)

মনে পড়ে সেই দিনটার কথা … ভারতকে দ্বিতীয়বার বিশ্বকাপের খেতাব জয় করে এনে দেওয়া মহেন্দ্র সিং ধোনিকে অবসর নিতে না করেছিলেন। মানুষ চলে যায় … কিন্তু তাঁর কাজ রয়ে যায় … এবং তাঁর কথাগুলো সারাজীবন মনে রয়ে যায়। এমনই একজন ছিলেন আমাদের সকলের প্রিয় লতা মঙ্গেশকর।

টানা সাতাশদিনের লড়াইয়ের পর বিরানব্বই বছরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ভারতের সুরশ্রেষ্ঠা লতা মঙ্গেশকরজি রবিবার সকালে। লতা বরাবরই ক্রিকেটের ভক্ত ছিলেন। সবসময় ভারতীয় ক্রিকেটের খবর রাখতেন।

মনে পড়ে সেই দিনটার কথা, তিরাশি সালে বিশ্বকাপ জয়ের পর কপিলদের পুরস্কার দেওয়ার জন্য বিসিসিআইয়ের কাছে কোনও অর্থ ছিল না। তখন বিসিসিআই লতাজিকে অনুরোধ করেছিলেন একটা অনুষ্ঠান করে পয়সা তুলে দেওয়ার জন্য। এবং লতাজি ভারত সেরাদের জন্য সেই কাজটাও করেছিলেন।

আর প্রাপ্ত অর্থ বিসিসিআইয়ের হাতেও তুলে দিয়েছিলেন। এবং তারপর বিসিসিআই ভারত সেরাদের হাতে প্রাপ্ত অর্থ পুরস্কার হিসাবে তুলে দিয়েছিলেন। লতাজির মৃত্যুর পরই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হল সেই ট্যুইটটি।

তিনি মহেন্দ্র সিং ধোনিকে টুইট করে বারণ করেছিলেন তিনি যেন অবসর না নেন। দেশের জার্সি তুলে না রাখতে  তিনি অনুরোধ করেছিলেন। ইংল্যান্ডের মাটিতে নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে পরাজিত হওয়ার পরে মহেন্দ্র সিং ধোনিকে ক্রিকেটের সর্বত্র আলোচনা চলছিল।

এবং তিনি যে অবসর নেবেন সেটা মুখে মুখে শোনা যাচ্ছিল। আর সেই কথা কানে গিয়েছিল লতাজির। তাই তিনি তখন ধোনিকে অবসর না নেওয়ার জন্য অনুরোধ করেছিলেন।

তিনি অনুরোধ জানিয়ে লিখেছিলেন, ‘নমস্কার এমএস ধোনিজি। আজকাল আমি শুনছি, আপনি নাকি অবসর নিতে পারেন। দয়া করে এমনটা ভাববেন না। দেশের আপনাকে প্রয়োজন। আমি আপনাকে অনুরোধ করব, আপনি মনের মধ্যে অবসরের ভাবনা আনবেন না’।